সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / বিশ্ব ইজতেমায় নিরাপত্তা জোরদার

বিশ্ব ইজতেমায় নিরাপত্তা জোরদার

Ijtemaবিশ্ব ইজতেমাকে ঘিরে সহিংসতা ও বিশৃঙ্খলা ঠেকাতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। ইজতেমা মাঠসহ পুরো টঙ্গী এলাকাজুড়ে নিরাপত্তার দায়িত্বে থাকবেন ১৬ হাজারেরও বেশি পুলিশ ও র‌্যাব সদস্য।

আগামী ৮ জানুয়ারি শুরু হবে বিশ্ব ইজতেমা। প্রথম দফায় টঙ্গী তুরাগ নদীর তীরে তিন দিনব্যাপী ইজতেমা শুরু হবে। ১০ জানুয়ারি দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে প্রথম পর্ব। এরপর ১৫ জানুয়ারি থেকে দ্বিতীয় পর্বে তিন দিনের ইজতেমা শুরু হবে। ১৭ জানুয়ারি দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমা।

ইতোমধ্যে, ইজতেমা উপলক্ষে বিদেশি নাগরিকরা ঢাকায় আসতে শুরু করেছেন। হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে শুরু করে বিশ্ব ইজতেমা মাঠ পর্যন্ত তাদের তাদের নিরাপত্তার স্বার্থে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, নিরাপত্তা আরও জোরদার করার জন্য ঢাকার বাইরে থেকেও কয়েক হাজার ফোর্স আনা হবে। বোমা ডিজপোজাল টিম, পর্যবেক্ষণ টাওয়ার, ওয়াচ টাওয়ার ডগ স্কোয়াড ছাড়াও আকাশপথে থাকবে র‌্যাবের হেলিকপ্টার। ছিনতাইকারী ও ভেজাল খাদ্যদ্রব্য বেচাকেনা বন্ধে থাকবে ভ্রাম্যমাণ আদালত।

ইজতেমায় দেশি-বিদেশি ইসলামী চিন্তাবিদ ও ওলামায়ে কেরামগণ ঈমান, আকীদা, ইসলামের দ্বীনের দাওয়াত, ইসলাম ধর্ম ও আখিরাত সম্পর্কে প্রতি বছরের মতো এবারও বয়ান দেবেন। বিভিন্ন দেশ থেকে আসা মুসল্লিদের সুবিধার্থে বয়ানের সঙ্গে সঙ্গে তা বাংলা, ইংরেজি, উর্দু, হিন্দু ও আরবী ভাষায় তর্জমা করা হবে।

নিরাপত্তা সম্পর্কে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া শাখার অতিরিক্ত উপ কমিশনার (ডিসি) এস এম জাহাঙ্গীর আলম সরকার বলেন, সাম্প্রতিক বিষয়গুলো বিবেচনায় রেখে বিশ্ব ইজতেমার নিরাপত্তা নিশ্চিত করা হবে। প্রতিবছরের ন্যায় এবারও ডিএমপির পক্ষে থেকে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

সূত্র: প্রতিক্ষণডটকম,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/