সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / জনদুর্ভোগ চরমে কক্সবাজার-টেকনাফ সড়ক ৩ঘন্টা অবরোধ

জনদুর্ভোগ চরমে কক্সবাজার-টেকনাফ সড়ক ৩ঘন্টা অবরোধ

জেলা ছাত্রলীগ সভাপতি ইসতিয়াক আহমদ জয়কে টেকনাফে আটক : পরে ছেড়ে দেওয়া হয়েছে

Rafiq - Kutbazar 27-03-16 news 1pic -f1

রফিক মাহামুদ; কোটবাজার :

কক্সবাজার জেলা ছাত্রলীগ সভাপতি ইসতিয়াক আহমদ জয়কে টেকনাফে গ্রেপ্তারের প্রতিবাদে কক্সবাজার জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। ২৭ মার্চ বেলা ১১টার দিকে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীদের বিজয় করার লক্ষ্যে ইসতিয়াক আহমদ জয়সহ জেলা ছাত্রলীগের একটি সাংগঠনিক টিম দায়িত্ব পালনের যাওয়ার পথে হোয়াইক্যং বিজিবি চেকপোষ্টে ইসতিয়াক আহমদ জয়সহ ছাত্রলীগের ৮জন নেতাকর্মীকে বিজিবি আটক করে। আটকের খবর দ্রুত কক্সবাজার শহর সহ জেলা ব্যাপী ছড়িয়ে পড়লে জেলার বিভিন্ন উপজেলায় সড়ক অবরোধ করে ছাত্রলীগ নেতাকর্মীরা বিক্ষোভ করেছে।

এসময় কক্সবাজার-টেকনাফ মহাসড়কের কোটবাজার ষ্টেশনে উখিয়া উপজেলা ছাত্রলীগ সভাপতি ছৈয়দ মোহাম্মদ নোমানের নেতৃত্বে টায়ার জ্বালিয়ে বেরিক্যাড সৃষ্টি করে প্রায় ৩ঘন্টারো অধিক সড়ক অবরোধ রাখে। অবরোধের কবলে পড়ে কক্সবাজার-টেকনাফ সড়কের উভয়পার্শ্বে শত শত যানবাহন ও হাজার হাজার যাত্রী এবং পর্যটকরা আটকা পড়ে। পর্যটক সহ বিভিন্ন যানবাহনের যাত্রীরা চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। বেলা সাড়ে ১১ টার দিকে শুরু হওয়া অবরোধ বিকেল ৩টা পর্যন্ত একটানা চলে।

এদিকে উখিয়া উপজেলার উখিয়া সদর ষ্টেশন, বালুখালী,থাইংখালী, পালংখালী ও মরিচ্যা বাজারে ছাত্রলীগ নেতাকর্মীরা রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করতে দেখা গেছে। এছাড়াও জেলার রামু উপজেলা ছাত্রলীগের উদ্যোগে রামু বাইপাস মোড়, লিংকরোড, বাসটার্মিনাল সহ শহরে বিক্ষোভ করেছে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। চকরিয়া উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা জড়োহয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ১ঘন্টা ব্যাপী অবরোধ করে রাখে। জেলা ছাত্রলীগ সভাপতি ইসতিয়াক আহমদ জয় সহ ৮জন নেতাকর্মীকে বিজিবি আটক করলেও কিছুক্ষণের মধ্যে ইসতিয়াকসহ ২জনকে ছেড়ে দিলেও বাকি ৬জনকে গ্রেপ্তার দেখিয়েছে বলে বিজিবি সূত্র নিশ্চিত করেছে।

দুপুর ২টার দিকে উখিয়া কোটবাজার ষ্টেশনে অবরোধ চলাকালীন সময় জেলা ছাত্রলীগ সভাপতি ইসতিয়াক আহমদ জয়সহ ছাত্রলীগের সাংগঠনিক টিমের বহনকারী একটি সাদা গাড়ী যোগে কক্সবাজার চলে যাওয়ার পথে কোটবাজার ষ্টেশনে নেতাকর্মীদের উদ্দ্যেশে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অবরোধ ও আন্দোলন চালিয়ে যাওয়ার নির্দেশ দেন। উখিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ছৈয়দ মোহাম্মদ নোমান বলেন ক্ষমতাসীন দলের একজন জেলা সভাপতিকে অন্যায় ভাবে আটকে রেখে বিজিবির ঘৃর্ণিত বিজিবি চরিত্রের নজির সৃষ্টি করেছে যা বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা কখনো মেনে নেবে না। প্রয়োজনে বৃহত্তর আন্দোলনের মাধ্যমে কক্সবাজার-টেকনাফ সড়ক অচল করে দেওয়া হবে তিনি হুঁশিয়ারি দেন। অবরোধের খবর পেয়ে থানা অফিসার ইনচার্জ হাবিবুর রহমান এর নেতৃত্বে একদল পুলিশ উখিয়ার বিভিন্ন ষ্টেশনে তাৎক্ষণিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার জন্য সজাগ ছিল বলে প্রতিবেদককে জানিয়েছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/