সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / কুতুবদিয়া উপজেলা আ’লীগের উদ্যোগে আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উৎযাপন

কুতুবদিয়া উপজেলা আ’লীগের উদ্যোগে আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উৎযাপন

নিজস্ব প্রতিনিধি; কুতুবদিয়া :

২১শে ফেব্রুয়ারী মঙ্গলবার কুতুবদিয়া উপজেলা আ’লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস যথাযোগ্য মর্যাদায় উৎযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে রাত ১২ টা ১মিনিটে কুতুবদিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে দলীয় অংখ্যনেতা-কর্মীদের অংশগ্রহনে  বিশাল মিছিলসহকারে পুষ্পমাল্য অর্পণ করা হয়। সকালে দলীয় ও জাতীয় পতকা উত্তলন এবং কালো বেইজ ধারণ। বিকাল ২টার সময় কুতুবদিয়া উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের হল রুমে দিবসটির আলোচনা সভা কুতুবদিয়া উপজেলা আ’লীগের সভাপতি সাবেক ছাত্রনেতা আওরঙ্গজেব মাতবরের সভাপতিত্বে ও সাবেক উপজেলা ছাত্রলীগের আহবায়ক সেলিম উদ্দিন লিটনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের উপদ্রেষ্টা ও সাবেক কুতুবদিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছৈয়দ আহম্মদ বি.কম। প্রধান বক্তার বক্তব্য রাখেন, কুতুবদিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ও আলী আকবর ড়েইল ইউপি চেয়ারম্যান নূরুচ্ছাফা বি.কম।

বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এড়ভোকেট জিল্লুল করিম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক যথাক্রমে সাবেক ছাত্রনেতা শেখ শহিদুল ইসলাম (লালা), সাবেক ছাত্রনেতা রেজাউল করিম, মুক্তিযোদ্ধা ডাঃ পুলিন বিহারী শীল, উপজেলা আওয়ামীলীগের সদস্য এ.কে.এম ছৈয়দ নুর, কৈয়ারবিল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান আজমগীর মাতবর, উত্তর ধূরুং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক শফিউল মোরশেদ, বড়ঘোপ ইউনিয়ন আওয়ামীলীগের সিঃসহ-সভাপতি প্রবাসী মনজুর আলম, লেমশীখালী ইউনিয়নের ৪ নং ওয়ার্ড় সভাপতি প্রবীন আ’লীগনেতা এ.টি.এম শাহা আলম কুতুবী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এম.এ গাফফার কুতুবী, আওয়ামী বাস্তুহারা লীগের সভাপতি মনির আহম্মদ মাতবর, কক্সবাজার জেলা শ্রমিকলীগের ত্রাণ ও পূর্ণবাসন সম্পাদক মোঃখোরশেদ আলম, উপজেলা শ্রমিকলীগের আহবায়ক নূরুল ইসলাম এম ইউপি, সাবেক কক্সবাজার জেলা ছাত্রলীগের সদস্য এইচ.এম সাজ্জাদ, শ্রমিকলীগের যুগ্ম আহবায়ক মোঃ রাসেল সিকদার, ছাত্রলীগ নেতা কাইমুল ইসলাম (বাদশা), ইখতিয়ার উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল ইসলাম খোকা, কলেজ ছাত্রলীগনেতা সালাহ উদ্দিন কাদের (তুষার), শাখাওয়াত হোসেন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আবু ইউছুফ মাতবর, সহ-সভাপতি মৌলভী মোঃ তাহের, মাহাবুবুল আলম মাতবর, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, আরিফ মোশারফ, আ’লীগ নেতা এডভোকেট কামাল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক মাষ্টার ইউছুফ, উপজেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক লিয়াকত আলী, মুক্তিযোদ্ধা মকবুল আহম্মদ সিকদার, আ’লীগ নেতা, জাহিদুল ইসলাম ফরহাদ, নাজিম উদ্দিন লালা, নূরুল হক কুতুবী, ফরিদুল আলম সিকদার, সুধাংশু বিমল দাশ, মোক্তার আহম্মদ, নূরুল আবছার, সলিম উল্লাহ বাবুল, শামসুল আলম, ওসমান গনি, যুবলীগের সাধারণ সম্পাদক মিজবাহ উদ্দিন ইকু, যুবলীগ নেতা জাফর আলম, টিপু সোলতান, ছাত্রলীগনেতা, মীর কাশেম, পারভেজ, শুক্কুর আহম্মদ, মিজান, রাজিবুল কাদের, রিমন, রাসেল, জিকু, বাবলা, শওকত, ইলিয়াছসহ দলীয় ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মীরা।

সভায় উত্তর ধূরুং ইউনিয়ন আ’লীগের সভাপতি অধ্যাপক শফিউল মোরশেদ বলেন, ১৯৫২ এবং ১৯৭১ সালের পাকিস্তানী দোসরা এখনো বাংলাদেশে আ’লীগ সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য উৎপেতে আছে। সেই পাকিস্তানের দোসরা কুতুবদিয়া উপজেলা আওয়ামীলীগকে প্রশ্নবিদ্ধ করার জন্য ব্যালটের মাধ্যমে নির্বাচিত সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে কুৎসা রটনা করে যাচ্ছে। কুৎসা রটনাকারী পাকিস্তানের সেই দোসরদের চিহ্নিত করে তাদের দাঁত ভাঙ্গা জবাব দেওয়ার জন্য হুশিয়ারী উচ্চারণ করেন। পরে ১৯৫২ সালে ২শেফেব্রুয়ারী তারিখে ভাষার জন্য শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ পরিচালনা করেন উপজেলা ওলামালীগের সভাপতি মৌলনা মোঃ কাইছার।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/