সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / উখিয়ায় বিক্রি হচ্ছে মরা গরুর মাংস

উখিয়ায় বিক্রি হচ্ছে মরা গরুর মাংস

ফাইল ছবি

হুমায়ুন কবির জুশান; উখিয়া :

কক্সবাজরের উখিয়া উপজেলার প্রতিটি হাটবাজারে মাছ,মাংস ও সবজি কিনতে গিয়ে  হিমশিম খেতে হচ্ছে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তদের। বেশিরভাগ সবজির দাম ৫০ থেকে ৬০ টাকা। বেগুন টমেটো আর ঢ়েড়শ দিয়ে রান্না করা ছোট চিংড়ি মাছটিও কেজিতে ৪০০ থেকে ৫০০ টাকার নিচে পাওয়া যাচ্ছে না। প্রতিটি মাছের দাম চাওয়া হচ্ছে অতিরিক্ত। প্রতিকেজি গরুর মাংস হাড়সহ ৪৫০ আর হাড়ছাড়া মাংস ৫০০ টাকায় বিক্রি হচ্ছে। এমনিতেই অতিরিক্ত দামের কারণে দিশেহারা সাধারণ মানুষ, তার উপর মরা গরুর মাংস বিক্রি হচ্ছে দেদারসে।

৯ এপ্রিল সকাল ১১ টায় উখিয়া মরিচ্যা বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন মরা গরুর মাংস ও নিষিদ্ধ জাটকা মাছ বিক্রির অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ সময় মরা গরুর মাংস বিক্রির অপরাধে কসাই কামালকে ২৫ হাজার ও নিষিদ্ধ মাছ বিক্রির অপরাধে বাবুল মিয়াকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে মরা গরুর মাংস উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এনে ধ্বংস করা হয়েছে।

সবজি বিক্রেতারা জানান, শীতের সবজি শেষে বর্ষাকালীন সবজি আসতে শুরু করেছে এজন্য দাম কিছুটা বেশি। মাছ বিক্রেতারা বলছেন, পর্যাপ্ত মাছ পাওয়া যাচ্ছে না আর গরুর মাংস বিক্রেতারা বলছেন, গরুর দাম বেশি তাই কম নেওয়া যাচ্ছে না।

এদিকে ক্রেতা সাধারণ বলছেন, বাজার মনিটরিং এর অভাবে ব্যবসায়ীরা সুযোগ বুঝে দাম বাড়িয়ে দিচ্ছেন। সামনে রমজানের আগে বাজার মনিটরিং এর জোর দাবি জানান। এদিকে হঠাৎ করে চালের দামও বেড়ে গেছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/