সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / কুতুবদিয়ায় দুটি বন্দুকসহ ৬ জলদস্যু আটক

কুতুবদিয়ায় দুটি বন্দুকসহ ৬ জলদস্যু আটক

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের কুতুবদিয়া উপকূলবর্তী সাগর থেকে দু’টি দেশীয় তৈরী বন্দুকসহ ৬ জলদস্যুকে আটক করেছে কোস্টগার্ডের সদস্যরা। সোমবার রাতে আটক করা হলেও মঙ্গলবার বিকালে তাদেরকে পুলিশের কাছে হস্তান্তন করেছে কোস্টগার্ড।

আটককৃতরা হলেন- নোয়াখালী জেলার বাসিন্দা বশির উদ্দীনের পুত্র জসিম উদ্দিন (৪২), একই জেলার বাসিন্দা মো. জামাল উদ্দীনের পুত্র জহিরুল ইসলাম (২৬), মো. শফি আলমের পুত্র তামজিদ (২৫), মো. আবুল হাসেমের পুত্র গিয়াস উদ্দিন (২৫), চট্টগ্রামের লাতু মিয়ার পুত্র শাহবুদ্দিন উদ্দিন (৩২) ও চট্টগ্রামের আমির হোসেনের পুত্র ইউনুস (৩২)। এসময় তাদের বহনকারী একটি ট্রলারও জব্দ করে কোস্টগার্ড।

কোস্টগার্ড কুতুবদিয়া স্টেশনের লে.কমান্ডার ডিসকন চৌধুরী বলেন, কোস্টগার্ড সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সাগরের কুতুবদিয়া চ্যানেলের নিকটবর্তী উত্তর ধুরং আব্বাস আলী পাড়ের হাটখালী বয়ার পশ্চিম থেকে ছয় জলদস্যুকে আটক করা হয়। আটকৃতরা সবাই সাগরের ট্রলার ডাকাতিতে জড়িত ।

তিনি আরো বলেন, দীর্ঘদিন ধরে জলদস্যুরা বঙ্গোপসাগরে জেলেদের উপর নির্যাতন, চাঁদা আদায়, অপহরণ, লুণ্ঠনসহ বিভিন্ন অপকর্ম করে আসছিল। তাদের আটক করতে কোস্টগার্ড সদস্যরা অনেক দিন ধরে চেষ্টা চালিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় ছয় ডাকাততে আটক করতে সক্ষম হয় কোস্টগার্ড সদস্যরা। আটক ডাকাত এবং জব্দকৃত অস্ত্র কুতুবদিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

আটকের সত্যতা নিশ্চিত করে কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া মো.মোস্তাফিজ ভূঁইয়া বলেন, আটক জলদস্যুদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের প্রক্রিয়া চলছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/