সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / চকরিয়া-পেকুয়ার ঈদবাজারে চুরি ছিনতাই চাঁদাবাজদের উপদ্রব

চকরিয়া-পেকুয়ার ঈদবাজারে চুরি ছিনতাই চাঁদাবাজদের উপদ্রব

আমের আড়ত থেকে ৫ লাখ টাকা ছিনতাই, মোটর সাইকেল চুরির চেষ্টাকালে গ্রেপ্তার-২

 

 

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া ও পেকুয়ার ঈদ বাজারে চুরি-ছিনতাইয়ের পাশাপাশি বেড়েছে চাঁদাবাজি। চকরিয়ায়  শুক্রবার সন্ধ্যা ও রাতে আমের আড়ত থেকে ৫ লাখ টাকা, নিউ মার্কেটের গলি থেকে তিনটি ভ্যানিটি ব্যাগ ছিনতাই হয়েছে। ওসান সিটি মার্কেটের সামনে থেকে মোটর সাইকেল চুরির সময় জনতা দুই চোরকে পাকড়াও করে পুলিশে সোপর্দ করেছে। অপরদিকে পেকুয়া বাজারের প্রতিটি দোকানে চাঁদাবাজির চেষ্টা করলে বাঁধা দেয় উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

জানা গেছে,শুক্রবার ইফতারের সময় বাসটার্মিনালস্থ  আমিন সওদাগরের আমের আড়তে সওদাগর ও কর্মচারীরা ইফতার বানানো নিয়ে ব্যস্ত ছিল। এসময় ১৩-১৪ জন যুবক আকষ্মিক হানা দিয়ে ৫ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। আমিন সওদাগর বলেন, তিনটি গাড়ীর আম বিক্রয় করে ওই টাকা ক্যাশে রাখা হয়েছিল।

রাত ৮টার দিকে নিউমার্কেটের গলিতে হেঁটে এক দোকান থেকে অন্য দোকানে যাওয়ার সময় তিন মহিলার কাছ থেকে তিনটি ভ্যানিটি ব্যাগ ছিনতাই হয়। এছাড়া রাত ৯টার দিকে ওসান সিটি মার্কেটের সামনে রাখা দুটি মোটর সাইকেল চুরির চেষ্টা করলে জনতা ধাওয়া করে দুই চোরকে পাকড়াও করে পুলিশে সোপর্দ করেছে। মোটর সাইকেল চুরির চেষ্টা ও টাকা ছিনতাইয়ের ঘটনায় মামলা হয়েছে।

এদিকে পেকুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি কফিল উদ্দিন বাহাদুর বলেন, ঈদ ঘনিয়ে আসার সাথে সাথে চাঁদাবাজরা বেপরোয়া হয়ে উঠেছে। পেকুয়া বাজারের ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদাদাবী ও আদায় করছে। এ খবর পেয়ে সরকারের ভাবমুর্তি রক্ষা করার লক্ষ্যে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে সভাপতি কফিল প্রতিটি দোকানে গিয়ে কাউকেই চাঁদা দিতে বারণ করেন। প্রয়োজনে তাকে ও থানায় ফোন করে জানাতে বলেন। তিনি আরো বলেন, ছাত্রলীগ ঈদ পর্যন্ত বাজার পাহারা দেবে। কোন চাঁদাবাজকে পেলেই ধরে প্রশাসনের কাছে তুলে দেয়া হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/