সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / নির্বাচন ইস্যুতে কৌশলী জামায়াত

নির্বাচন ইস্যুতে কৌশলী জামায়াত

উখিয়া-টেকনাফ আসনে বড় দুদল রয়েছে চাপে

হুমায়ুন কবির জুশান; উখিয়া :

রাজনীতিতে এখন ধীরে ধীরে গুরুত্বপূর্ণ হয়ে উঠছে আগামী জাতীয় নির্বাচন ইস্যুটি। কক্সবাজার -৪ উখিয়া-টেকনাফ আসনে আওয়ামীলীগ ও বিএনপির সম্ভাব্য প্রার্থীরা রয়েছেন নানা চাপের মধ্যে। ওই ভোট থেকে রাজনৈতিক ফসল কে কিভাবে ঘরে তুলবে তা নিয়ে শুরু হয়েছে চিন্তাভাবনা, পরিকল্পনা, হিসাব-নিকাশ। এরই অংশ হিসেবে একে অন্যের ওপর মনস্তাত্তিক ও রাজনৈতিক চাপ বাড়ানোর কৌশল নিয়েছে পরস্পর বিরোধী রাজনৈতিক দলগুলো। বড় দুই দলের সম্ভাব্য প্রার্থীরা একে অন্যকে চাপে ফেলে যোগ্যতার স্বাক্ষর রাখতে একে অপরের বিরুদ্ধে এরই মধ্যে বলাবলি শুরু করে দিয়েছেন।

নির্বাচন পূর্ববর্তী পরিস্থিতি নিজেদের অনুকূলে নিতে চাইছে, যাতে ফল তাদের পক্ষে যায়। জামায়াতে ইসলামী এখন পর্যন্ত বিএনপির সাথে থাকলেও দলটির ভবিষ্যৎ ভূমিকা কী হবে তা এখনো নিশ্চিত নয়। এখানে দেখা যায়, জামায়াতে ইসলামীর একক প্রার্থী ঘোষণার তালিকায় রয়েছেন সাবেক উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান, কক্সবাজার জেলা বারের সফল সভাপতি এডভোকেট এ.কে.এম শাহজালাল চৌধুরী।

বিএনপির একক প্রার্থীর তালিকায় আছেন, সাবেক সাংসদ ও হুইফ এবং কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী। এরা দুজনই আপন ভাই। দেশের বর্তমান এই পরিস্থিতিতে দু’ভাই দুই দলের হয়ে প্রতিদ্বন্দ্বিতায় নামবেন এটা ক্ষনাক্ষরেও বিশ্বাস করার মতো না। আগের মত সেই ভুল এখন আর করবেন না বলে এখানকার ভোটাররা মনে করছেন। তাছাড়া নির্যাতিত নিপীড়িত মজলুম জননেতা শাহজালাল চৌধুরীর এবারই শেষ একটা সুযোগ হাত ছাড়া করবেন না বলে দলের একাংশের নেতাকর্মীরা মনে করেন। রাজনৈতিকভাবে সুবিধাজনক অবস্থায় যেতে বিশেষ একটি পরিস্থিতি তথা মেরুকরণের অপেক্ষায় তারা। পরিস্থিতি ও সুবিধা বুঝে সিদ্ধান্ত নিতে চায় দলটি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/