সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / দেশ সেরা পেকুয়ার ক্ষুদে ফুটবলারদের বীরোচিত সংবর্ধনা

দেশ সেরা পেকুয়ার ক্ষুদে ফুটবলারদের বীরোচিত সংবর্ধনা

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের পেকুয়ার ক্ষুদে ফুটবলাররা দেশ সেরার মুকুট নিয়ে নাড়ির জগত চির চেনা আপন গ্রামে ফিরেছে। তাদের আগমনে সাড়া জাগায় উপকুলীয় উপজেলার পাড়া-গাঁ, অলি-গলিতে। আপামর জনতা সকাল থেকেই চৌমুহনীসহ সড়কের বিভিন্ন মোড়ে মোড়ে অপেক্ষায় থাকে কখন ফিরবে নিজেদের সোনার ছেলেরা। রোদের প্রচণ্ড তাপকে উপেক্ষা করে সকাল ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঘাম ঝরনো অপেক্ষার ইতিঘটে চকরিয়ার সীমান্তে ফুটবল বীরেরা পৌঁছেছে খবর পেয়ে। ওইসময় বিভিন্ন পেশার কয়েক হাজার মানুষ শতাধিক গাড়ির বহর নিয়ে চট্টগ্রাম-কক্সবাজারের সীমান্ত পয়েন্টে গিয়ে স্বাগত জানিয়ে বরণ করে নেয় ক্ষুদে ফুটবলারদের। পরে, চৌমুহনীতে বীরোচিত সংবর্ধনা দেয় হয় তাদের।

২৯মার্চ। বৃহস্পতিবার। সময় ৮টা। চৈত্রের সকাল। ঘড়ির কাটার সাথে পাল্লা দিয়ে বাড়ছে সূর্যের তীব্রতা। ঝাঁঝালো রোদের কিরণে ঝলসে যাবার উপক্রম। কিন্তু এসব কিছুকে নস্যি করে পেকুয়া চৌমুহনী চত্বরে আসতে থাকে জনতা। আগে থেকে তৈরি করা হয়েছে মঞ্চ।

উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসতে শুরু করেছেন মানুষ। বিশালাকার জাতীয় পতাকা, রংবেরঙের পোস্টার, প্লেকার্ড ও বর্ণিল পোশাকে সৃষ্টি করেছে সাজসাজ রব। পুরো কক্সবাজারের পেকুয়া যেন এক রংয়ের ফোয়ারা।

সকাল ১০টা। তপ্ত সূর্য তেজী হয়ে উঠেছে ইতিমধ্যে। কিন্তু তাতে ভ্রুক্ষেপ নেই কারো। এরইমধ্যে কানায় কানায় পূর্ণ হয়েছে চৌমুহনী চত্বর। কেউকেউ যাত্রা শুরু করে দিয়েছেন চকরিয়ার ইনানী রিসোর্ট অভিমুখে। ঢাকঢোল পিটিয়ে, ঘোড়ার গাড়ি হাকিয়ে, ফুলের মালা হাতে হাজারো মানুষের এ যাত্রা প্রাণসঞ্চার করেছে পিচঢালা কালো রাস্তার।

বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট ২০১৭ বিজয়ী কক্সবাজারে পেকুয়া উপজেলার পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে খেলোয়াড়দের স্বাগত জানাতে এভাবেই উৎসবে মাতে পেকুয়া উপজেলাবাসী। তাদের সাথে যোগ দেয় চকরিয়াসহ পার্শ্ববর্তী আরো বেশ কয়েকটি উপজেলার লোকজন।

বিভিন্ন শ্রেণীপেশার কয়েক হাজার মানুষ আনন্দ শোভাযাত্রা ও মিছিল সহকারে শতাধিক গাড়ীতে পেকুয়া থেকে ১৮কিলোমিটার পথ পাড়ি দিয়ে চকরিয়ার হারবাং রওয়ানা করে। সেখান থেকে দেশজয়ী ক্ষুদে খেলোয়াড়, কোচ, টীম ম্যানেজার ও স্কুলের শিক্ষকদের বরণ করে নেন। এসময় ঢাকঢোল পিটিয়ে নেচে গেয়ে উল্লাস প্রকাশ করেন অনেকেই। এবারসহ টানা তিনবারের চ্যাম্পিয়নশিপ অর্জন করায় এ আনন্দ দেখা গিয়েছে ভিন্ন মাত্রায়। পরে দুপুর সাড়ে ১২ টার দিকে পেকুয়া চৌমুহনী চত্বরে পেকুয়া উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সংবর্ধনা মঞ্চে তাদের সংবর্ধিত করে পেকুয়া উপজেলাবাসী। পরে ওইদন বিকাল ৩টায় পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়েও তাদের সংবর্ধনা দেয়া হয়।

পেকুয়ায় উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুব-উল-করিম। প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মাষ্টার হানিফ চৌধুরীর সঞ্চালনায় এ সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন-কক্সবাজার জেলা আওয়ামীলীগের উপদেষ্টা এডভোকেট কামাল হোসেন, পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, পেকুয়া থানার ওসি মো.জহিরুল ইসলাম খান, উপজেলা শিক্ষা কর্মকর্তা সালামত উল্লাহ, মুক্তিযোদ্ধা রজিম উদ্দিন, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, উজানটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম ও পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুল আলম, এসএম গিয়াস উদ্দিন, উম্মে কুলসুম মিনু, প্রথমআলো’র চকরিয়া-পেকুয়া প্রতিনিধি এসএম হানিফ, লুৎফা হায়দার রণি, মাহবুব ছিদ্দিকী, শহিদুল ইসলাম, মাষ্টার মাহবুব আলম, নুরুল আবছার, সাইফুল ইসলাম বাবুল, দিদারুল করিম, এহেতেসামুল হক, ওসমাণ সরওয়ার বাপ্পি  প্রমুখ।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুব-উল করিম বলেন, জেলা প্রশাসক চ্যাম্পিয়ন দলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। তাদেরকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অচিরেই পুরস্কৃত করা হবে। কয়েকদিনের মধ্যে জেলা প্রশাসনের উদ্যোগেও সংবর্ধনা দেয়া হবে বলে তিনি নিশ্চিত করেন।

উল্লেখ্য, ২০১৭ সালের মাঝামাঝি সময়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ শুরু হয়ে ২০১৮ সালের ২৮ মার্চ ট্রফি নির্ধারনী ম্যাচের মাধ্যমে শেষ হয় দেশের ৬৪ হাজার ৬৮৮টি প্রাথমিক বিদ্যালয়ের অংশগ্রহণে শুরু হওয়া টূর্ণামেন্ট। ট্রফি নির্ধারনী ম্যাচে পাবনার সাঁথিয়া উপজেলার ভুলবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ১-২ গোলে হারিয়ে দেশ সেরা হওয়ার গৌরব অর্জন করে কক্সবাজারের পেকুয়া উপজেলার পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। এনিয়ে পেকুয়ার তিনটি প্রাথমিক বিদ্যালয় বঙ্গবন্ধু গোল্ডকাপে টানা তিনবার দেশ সেরা হয়েছে। অপর একটি বিদ্যালয় রানার্সআপ হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/