সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / পটিয়ায় ছয় ব্যবসায়ী সর্বস্ব লুটের ঘটনায় উদ্বেগ আর উৎকন্ঠা বিরাজ করছে ঈদগাঁওর ব্যবসায়ীদের মাঝে

পটিয়ায় ছয় ব্যবসায়ী সর্বস্ব লুটের ঘটনায় উদ্বেগ আর উৎকন্ঠা বিরাজ করছে ঈদগাঁওর ব্যবসায়ীদের মাঝে

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া নামক এলাকায় গত ১২ মাসে বেশ কয়েকটি ছিনতাইয়ের ঘটনা ঘটে চলছে। ছিনতাইয়ের শিকার হওয়া ব্যক্তিরা কক্সবাজার সদরের ঈদগাঁওয়ের ব্যবসায়ী। এমন ঘটনায় ব্যবসায়ীদের মাঝে চরম উদ্বেগ আর উৎকন্ঠা বিরাজ করছে। নিরাপত্তাহীনতায় ভোগছেন ব্যবসায়ী সমাজ। প্রায়শ এমন ঘটনায় হতাশাগ্রস্ত হয়ে পড়ছেন ঈদগাঁও বাজারের ব্যবসায়ীরা।

জানা যায়, চট্টগ্রামের পটিয়া উপজেলায় একটি ছিনতাইকারী চক্র দীর্ঘকাল ধরে সক্রিয় রয়েছে। সুযোগ বুঝে মহাসড়কে চলাচলরত নানা পরিবহনে হানা দেয়। গত ৪ জুন সকাল দশটার পটিয়া পৌরসভা এলাকায় ছিনতাইয়ের শিকার হন ঈদগাঁও বাজারের নিউ মার্কেটের মোবাইল ব্যবসায়ী শফিউল হক। এ সময় তার কাছে থাকা ১লক্ষ ৮০ হাজার টাকা ও ব্যবহারের মোবাইল সেট কেড়ে নেয় এ চক্রটি।

তবে ভুক্তভোগীদের মতে, পটিয়া উপজেলায় কেন ছিনতাইয়ের শিকার হয় বারবার? এমন প্রশ্নে ঘুরপাক খাচ্ছে এলাকার সচেতন ব্যবসায়ীদের মাঝে। একই ভাবে এমন ঘটনার শিকার হয়েছিলেন- ঈদগাঁওর ব্যবসায়ী খোরশেদ আলম, সাঈদী, জাহাঙ্গীর আলম, জসিম উদ্দীন ও ফিরোজ আহমদ থেকে টাকা সহ সর্বস্ব কেড়ে নেয়। এদিকে ভুক্তভোগী শফিউল হক জানান, ওইদিন তিনি টাকা নিয়ে চট্টগ্রাম শহরে দোকানের মালামাল ক্রয়ের উদ্দেশ্যে রওয়ানা দেন। পথিমধ্যে পটিয়া পৌরসভা এলাকায় পৌছলে তাকে বহনকৃত সৌদিয়া পরিবহনটি থামিয়ে কয়েকজনের একটি চক্র প্রথমে বাসে উঠে নিজেদের ডিবি পরিচয় দিয়ে তাকে নামিয়ে একটি সিএনজি যোগে আরকান সড়ক থেকে পশ্চিমের দিকে আরেকটি গ্রামীণ সড়ক দিয়ে নিয়ে যায়। সেখানে নগদ টাকাসহ মোবাইল সেট লুট করে পালিয়ে যায়।

আরো জানান, তার মত কোন ব্যবসায়ী যাতে ছিনতাইয়ের শিকার না হয় সে লক্ষে আরকান সড়কে নিয়মিত পুলিশী টহল জোরদার করা হোক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/