সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / বেগম জিয়ার মামলায় আপিল শুনানির জন্য আমরা প্রস্তুত : দুদকের আইনজীবী

বেগম জিয়ার মামলায় আপিল শুনানির জন্য আমরা প্রস্তুত : দুদকের আইনজীবী

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের কারাদণ্ড থেকে খালাস চেয়ে করা আপিল শুনানির জন্য তেসরা জুলাই ধার্য করেছেন হাইকোর্ট। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এ দিন ধার্য করেন আদালত। দুদক বলছে, তারা আপিল শুনানির জন্য প্রস্তুত। অন্যদিকে বেগম জিয়ার আইনজীবীরা জানান, প্রস্তুতির জন্য সময় চেয়ে তারা সর্বোচ্চ আদালতে আবেদন করেছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের কারাদণ্ডের রায়ের পরপরই মামলাটিকে ভিত্তিহীন দাবি করে খালাস চেয়ে উচ্চ আদালতে আপিল করেছিলেন বেগম জিয়া। এ আপিল করতে হাইকোর্ট সময় বেঁধে দেন আপিল বিভাগ।

আপিলের চারমাসেরও বেশিসময় পর এসে ৩১শে জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি আদেশ পুর্নরবিবেচনা চাইলেন বেগম জিয়ার আইনজীবীরা। তারা বলছেন, এখনই আপিল শুনানির জন্য প্রস্তুত নন তারা।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ‘তেসরা জুলাই এই আপিল শুনানির তারিখ নির্ধারণ করেছেন। এরমধ্যে আমরা আপিল বিভাগে যাব। আমাদের রিভিউ পিটিশন মুভ করবো। আমরা বিশ্বাস করি, আপিল বিভাগের আগের যে নির্দেশ ছিলো, সেটা তারা পুর্নবিবেচনা করবেন।’

দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান জানান,আপিল শুনানির জন্য তারা প্রস্তুত। যথাসময়ের মধ্যে এর নিষ্পত্তি হোক এমনটাই তারা চান।

তিনি বলেন, ‘রিভিউ পিটিশন ফাইল করলেই হবে না। এখানে আপিল বন্ধ রাখা যাবে না, সেখানে আনলেস অর আনটিল কোনো স্টে যদি না থাকে। যদি এই কার্যক্রমকে আপিল বিভাগ বন্ধ করে দেয়, নিষ্পত্তি না হয়ো পর্যন্ত, আমরাই তো আদালতকে ইনফর্ম করবো।’

অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম জিয়াকে জামিন দেয়া হলে,খালাস চেয়ে করা আপিল নিষ্পত্তি করতে বেগম জিয়ার আইনজীবীরা গড়িমসি করবে এমনটা বলেই আসছিলেন অ্যাটর্নি জেনারেল। আপিল শুনানির জন্য প্রস্তুত নয় বেগম জিয়ার আইনজীবীদের এমন বক্তব্য তারই প্রমাণ বলে মনে করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

এদিকে, বেগম জিয়ার মুক্তির দাবিতে সোমবার দেশের সকল বারে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। মঙ্গলবার বার সমিতির সামনে অবস্থান কর্মসূচি থেকে এ কর্মসূচি দেন তারা।

সূত্র:somoynews.tv;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দ্বিধাদ্বন্দ্ব ভুলে ঐক্যের ডাক দিলেন ড. ইউনূস

অনলাইন ডেস্ক : নতুনভাবে দেশকে গড়ে তুলতে দ্বিধাদ্বন্দ্ব ভুলে ঐক্যের ডাক দিয়েছেন শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/