সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / টেকনাফ কোস্টগার্ডের অভিযানে : গভীর সাগর থেকে সোয়া ২২ কোটি টাকার ইয়াবা উদ্ধার : আটক হয়নি কোন পাচারকারী!

টেকনাফ কোস্টগার্ডের অভিযানে : গভীর সাগর থেকে সোয়া ২২ কোটি টাকার ইয়াবা উদ্ধার : আটক হয়নি কোন পাচারকারী!

ফাইল ফটো

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

কক্সবাজার সীমান্ত উপজেলা টেকনাফের কোস্টগার্ড সদস্যরা গভীর সাগরে অভিযান চালিয়ে বিপুল পরিমান ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে। তবে এই ইয়াবা গুলোর সাথে জড়িত কোন পাচারকারীকে আটক করতে পারেনি কোস্টগার্ড।

তথ্য সুত্রে জানা যায়, ১৪ মার্চ বৃহস্পতিবার গভীর রাত ১টা ৪৫ মিনিটের সময় সেন্টমার্টিন ছিড়াদ্বীপ সংলগ্ন এলাকায় সাগরে ফেলে যাওয়া ভাসমান অবস্থায় ইয়াবা ভর্তি ৩টি বস্তার মধ্য থেকে ৪ লক্ষ, ৫৫ হাজার উদ্ধার করা হয়েছে। জব্দকৃত ইয়াবা গুলোর মূল্য ২২ কোটি, ৭৫ লাখ টাকা বলে জানায় কোস্টগার্ড।

বাংলাদেশ কোস্টগার্ড টেকনাফ ষ্টেশন কমান্ডার ফয়েজুল ইসলাম মন্ডল এর নির্দেশে সমর (এল.এম) এর নেতৃত্ব, গোপন সংবাদের তথ্য অনুযায়ী জানতে পারে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করবে। সেই তথ্যের ভিত্তিতে টেকনাফ কোস্টগার্ড সদস্যরা অভিযানে যায়। কিন্তু পাচারকারী চক্র দূর থেকে কোস্টগার্ডের উপস্থিত টের পেয়ে যায়। অবশেষে প্রবাল দ্বীপ সেন্টমার্টিন বঙ্গোপসাগর ছেড়াদ্বীপ সংলগ্ন এলাকা থেকে ভাসমান অবস্থায় ইয়াবা ভর্তি ৩টি বস্তা উদ্ধার করে কোস্টগার্ড। এরপর বস্তাবন্দী ইয়াবা গুলো গণনা করে ৪ লক্ষ, ৫৫ হাজার ইয়াবা পাওয়া যায়।

উল্লেখ্যঃ গত ১৬ ফেব্রুয়ারী টেকনাফে ১০২ ইয়াবা কারবারী আত্মসমর্পন করার পর থেকে কিছুদিন যেতে না যেতেই আড়ালে থাকা ইয়াবা কারবারীরা আবার সক্রিয় হয়ে উঠে। অবশেষে ১৪ মার্চ গভীর রাতে টেকনাফ কোস্টগার্ড সদস্যদের অভিযানে জব্দকৃত সর্ববৃহৎ এই ইয়াবা বড় চালান উদ্ধার করা হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট

  মোহাম্মদ রফিকুল ইসলাম; বান্দরবান :ভূমি বিরোধের জের ধরে লামায় মোঃ ইব্রাহিম (৫৫) নামে কৃষকের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/