সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওতে সড়ক-উপসড়কে যানজট : দ্বিগুন ভাড়া বাণিজ্য

ঈদগাঁওতে সড়ক-উপসড়কে যানজট : দ্বিগুন ভাড়া বাণিজ্য

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদরের ঈদগাঁওতে ঈদের দিন থেকে যাত্রীদের কাছ থেকে দ্বিগুণ ভাড়া বানিজ্যের অভিযোগ উঠেছে। বিভিন্ন সড়ক উপসড়কে দিবারাত্রী যাত্রীদের জিম্মি করে তিনগুন পর্যন্ত বেশি ভাড়া আদায় করছে চালকরা। এতে পথে পথে বাকবিতন্ডা চলছে। ঈদের দিন থেকে সড়ক জুড়ে যানজট লেগে আছে। দ্বিতীয় দিনেও একই অবস্থা দেখা গেছে। বিশৃঙ্খল গাড়ি চালানোর কারণে সড়কে শৃঙ্খলা ফিরছেনা। সড়কেই টাইম পাস করতে হচ্ছে যাত্রীদের। ৬ জুন দুপুরের দিকে ঈদগাঁওতে এমন চিত্র দেখা গেছে।

ভোক্তভোগী যাত্রীদের মতে, ঈদের দিন দুপুর থেকে ঈদগাঁওতে অধিক ভাড়া আদায় করা হচ্ছে। যার কারণে দরিদ্র মানুষ পড়েছেন চরম বিপাকে। কিন্তু এ নিয়ে কারো মাথা ব্যাথা নেই।

ঈদগাঁও ষ্টেশনে দাঁড়িয়ে থাকা যাত্রীরা অনেকটা ক্ষোভ নিয়ে জানান, ষ্টেশনে পুলিশ আছে কিন্তু অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে কেউই কোন ব্যবস্থা নিচ্ছেনা।ফলে গাড়ি চালকরা এক প্রকার বেপরোয়া হয়ে যাত্রীদের জিম্মি করে ফেলেছে।

যাত্রীদের অভিযোগ, ঈদগাঁও থেকে কক্সবাজার ভাড়া ৪০-৫০ টাকা নেয়া হচ্ছে। জানা যায়, শুধু চট্টগ্রাম-কক্সবাজার নয়, লোকাল সড়কের টেক্সি, সিএনজি, রিক্সা ও অটোরিক্সায় একই অবস্থা। এছাড়া সিএনজি অটোরিক্সা চালকরাও যাত্রীদের কাছ থেকে গলাকাঁটা ভাড়া আদায় করছে। ঈদগাঁও ষ্টেশন থেকে খুটাখালী পর্যন্ত মাইক্রো, মাহিন্দ্রা ও সিএনজি ভাড়া ১০ টাকা হলেও নেয়া হচ্ছে ১৫-২০ টাকা।

ইসলামপুরের এক বাসিন্দার মতে, তিনি ঈদগাঁও বাস ষ্টেশনের দীর্ঘক্ষণ গাড়ির জন্য অপেক্ষা করে হাফিয়ে উঠেছেন। ঈদগাঁও বাজার থেকে বাসষ্টেশন ভাড়া নিচ্ছে ১০ টাকার স্থলে ২০ টাকা। দেখার যেন কেউ নেই।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগড়ে পাহাড়ি ঢলে বসতবাড়ি নদীগর্ভে বিলীন : পুনর্বাসনের সহযোগিতা কামনা 

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : চলমান বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে ঈদগড়ে এবার একাধিক বসতবাড়ি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/