সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঘূর্ণিঝড়ের প্রভাব : ঈদগাঁওতে অঝোরে বৃষ্টি

ঘূর্ণিঝড়ের প্রভাব : ঈদগাঁওতে অঝোরে বৃষ্টি

 


নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে প্রচন্ড বৃষ্টিপাত হচ্ছে কক্সবাজারের ঈদগাঁওতে। রবিবার বিকেলের পর থেকে মেঘাচ্ছন্ন ছিলো আকাশ।সন্ধ্যার পর পরেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। রাত থেকে শুরু হল মুষল ধারে বৃষ্টিপাত। বৃষ্টির পাশাপাশি হালকা বাতাস। তীব্র তাপদাহের পর বৃষ্টিতে স্বস্তি ফিরেছে লোকজনের। 

২৭ মে (সোমবার) সকাল থেকে একটানা অঝোর নয়নে ঝরছে বৃষ্টি। ফসলের মাঠে পানি জমেছে। অতিষ্ঠ হয়ে পড়া জনজীবন নতুন করে ফিরছে প্রাণ। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্ব স্ব শিক্ষাঙ্গন থেকে ঘরমুখো ফিরছে। 


সরেজমিনে দেখা যায়, বৃহত্তর বাণিজ্যিক কেন্দ্র ও উপজেলার প্রধান ঈদগাঁও বাজারে সম্প্রতি বৃষ্টিপাতে বাজারের বিভিন্ন অলিগলিতে হাঁটাচলা অনেকটা দায় হয়ে পড়ে। 


বাজারের ডিসি সড়কের একপাশ জুড়েই পানি নিষ্কাশনের জন্য ড্রেন নির্মাণ কাজ অনেকটাই ধীরগতিতে চলায় যানবাহন চলাচলে নিদারুণ কষ্ট পাচ্ছে। অন্যদিকে বাজারের বিভিন্ন অংশে সামান্য বৃষ্টিপাতে পানি জমে যাতায়াতে ব্যাহত হয় লোকজনের। কর্দমাক্ত আর দুর্গন্ধেই বিষিয়ে উঠছে পরিবেশ। মাছ-তরকারী বাজারে যাওয়া কঠিন হয়ে পড়েছে। বৃষ্টিপাতের কারনে বাজারে মানুষজনের সংখ্যাও কম বললে চলে। 


এদিকে ঘূর্ণিঝড়ের প্রভাবে বৃষ্টিপাতের কারণে দৈনিক আয়ের উপর নির্ভরশীল কর্মজীবী লোক জন বাড়ী থেকে বের হতে পারছেনা।তিন চাকার যানবাহন চালকরা তাদের যানবাহন নিয়েই বের হতে অনিহা প্রকাশ করছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

http://coxview.com/wp-content/uploads/2021/12/Day.jpg

১৪ সেপ্টেম্বর; ইতিহাসের এইদিনে

অনলাইন ডেস্ক :প্রজন্ম থেকে প্রজন্মে সেই ইতিহাস চিন্তা, চেতনা ও প্রেরণার উৎস। যারা জন্মেছিলেন কিংবা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/