সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / বাল্যবিবাহ,মাদকসহ নানা অসঙ্গতি মুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে ঈদগড়ে কর্মসূচি  

বাল্যবিবাহ,মাদকসহ নানা অসঙ্গতি মুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে ঈদগড়ে কর্মসূচি  

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

ইয়ং পাওয়ার ইন সোশ্যাল একশন (ইপসা) কর্তৃক আয়োজিত হয়েছে বাল্য বিবাহ প্রতিরোধ, মাদক ও সমাজের নানা অসঙ্গতি দূরীকরণ মুক্ত পাশাপাশি সকলের বাসযোগ্য একটি নিরাপদ রাষ্ট্র গড়ার লক্ষ্যের প্রত্যয়ে কর্মসূচির প্রথম ধাপ অনুষ্ঠিত হয়।

 

গতকাল দুপুর পাহাড়ি ইউনিয়ন ঈদগড় ঘুইন্যা পাড়ায় অবস্থিত ইয়ং পাওয়ার ইন সোশ্যাল একশন (ইপসা) শাখা অফিসে পরবর্তী কর্মসূচি পালনের রোডম্যাপ সিডিউলের সিদ্ধান্ত গৃহীত হয়। 

 

ফিল্ড অফিসার মোহাম্মদ ইমনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এনজিও ইপসা’র নারী কর্মকর্তা প্রতিভা রানী নাথ। তিনি বলেন, সমাজের বাল্যবিবাহ, মাদকের দূরীকরণ, নারীর প্রতি পুরুষের সহিংসতা, ক্ষমতার অপব্যবহারসহ নানা অসঙ্গতি দূরীকরণে সমাজের সকলকে সমন্বিত উদ্যোগের ভিত্তিতে দেশ ও জাতির একটি বাসযোগ্য সমাজব্যবস্থা গঠনে ভূমিকা রাখা সকলের একান্ত দায়িত্ব কাম্য বলে অভিব্যক্তি ব্যক্তই করেন। তিনি উপস্থিত সকলকে এ কাজে আন্তরিক সহযোগিতা রাখার বিশেষ অনুরোধ করেন। 

 

প্রতিটি ওয়ার্ড পর্যায়ে ক্রমান্বয়ে উপরোক্ত বিষয়াদি নিয়ে রোড ম্যাপের সিডিউল অনুযায়ী নিরাপদ বাসযোগ্য, সমাজ ব্যবস্থার প্রত্যয়ে কর্মসূচি অনুযায়ী শিগগিরই সমাজ বিনির্মাণের কাজ শুরু হবে ঈদগড় ইউনিয়ন জুড়ে। 

 

উল্লেখ্য যে, কর্মসূচির এই প্রথম বৈঠকে শিক্ষক সাংবাদিক, ডাক্তার, নারী প্রতিনিধিসহ বিভিন্ন স্তরের ৪০ জন নারী, পুরুষ অংশগ্রহণ করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও-জালালাবাদ-পোকখালীর যোগাযোগ বন্ধ : পানি কমাতে ক্ষতচিহ্ন ভেসে উঠছে

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের পূর্ব ফরাজীপাড়ায় মঞ্জুর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/