Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / জাতীয় সাংবাদিক সংস্থা কক্সবাজার জেলা কমিটির সম্মেলন সম্পন্ন 

জাতীয় সাংবাদিক সংস্থা কক্সবাজার জেলা কমিটির সম্মেলন সম্পন্ন 

হেলালী সভাপতি : ইলি সম্পাদক

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

জাতীয় সাংবাদিক সংস্থা কক্সবাজার জেলা কমিটির সম্মেলন ও দেশ গঠনে গণমাধ্যমের ভূমিকা এবং” গণআকাঙ্খা” শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে সম্পন্ন হয়েছে। 

 

রোববার (১৩ অক্টোবর) জেলা কমিটির আহবায়ক নুরুল আমিন হেলালীর সভাপতিত্বে ও সদস্য সচিব ওসমান গণি ইলি’র সঞ্চালনায় কক্সবাজার অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় মহাসচিব মো: কামরুল ইসলাম। মূখ্য আলোচকের বক্তব্য রাখেন জাতীয় সাংবাদিক সংস্থার সিনিয়র সহ-সভাপতি মো: মমিনুর রশিদ শাইন। সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার প্রেসক্লাব সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন বাহারী, কক্সবাজারের সিনিয়র সাংবাদিক কামাল হোসেন আজাদ, কেন্দ্রীয় কমিটি যুগ্ম মহাসচিব আবদুল মজিদ, সহ-সভাপতি মো: খাইরুল ইসলাম, সহকারী মহাসচিব মো: হাসান সরদার জুয়েল, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আবেদ আলী প্রমুখ।

 

জেলা কমিটির সদস্য জিয়াউর করিম আকাশ, শাহানাজ বেগম তানিয়া আক্তার, তামান্না, নাছিমা আক্তার, রানা মল্লিক, এ,কে সোহেল, শওকত আলম, হোসাইন সুমন, জাফর আলম, রতন দা, ইউসুফ আলী, আজিজুল রহমান রাজু, নাছির উদ্দিন পিন্টু, ইসমাইল লোকমান; এসময় চকরিয়া উপজেলা কমিটির সভাপতি জামাল হোছাইন, সহ-সভাপতি শাহ মোহাম্মদ জাহেদ, সাধারণ সম্পাদক শাহ জালাল শাহেদ, রামু উপজেলা কমিটির সভাপতি আবুল কালাম আজাদ, ইমরান, মহেশখালী উপজেলা কমিটি’র সদস্য সচিব শাহাআলম, টেকনাফ কমিটির সভাপতি নুর হোসেন ও সাধারণ সম্পাদক মিজানুর রহমানসহ কেন্দ্রীয়, বিভাগীয়, জেলা ও বিভিন্ন উপজেলা কমিটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

 

সম্মেলনে বক্তারা বলেন, প্রকৃত সংবাদকর্মীরাই পারে সত্য ও সুন্দর বস্তুনিষ্ঠ লিখনির মাধ্যমে একটি বৈষম্যহীন কল্যাণকর রাষ্ট্র গঠনে ভূমিকা রাখতে। তাই জাতীয় সাংবাদিক সংস্থার পতাকা তলে সমবেত হয়ে ঐক্যবদ্ধভাবে আজকের সাংবাদিক সমাজকে এগিয়ে আসতে হবে। বক্তারা আগামী ২৮ ডিসেম্বর রাজধানীতে জাতীয় সাংবাদিক সংস্থার মহাসমাবেশ সফল করে তোলার আহবান জানান। 

 

আলোচনা শেষে সম্মেলনের প্রধান অতিথি মহাসচিব কামরুল ইসলাম কক্সবাজার জেলার তিনটি পদে আংশিক কমিটি ঘোষণা করেন। এতে নুরুল আমিন হেলালীকে সভাপতি, ওসমান গণি ইলিকে সাধারণ সম্পাদক ও জিয়াউল করিম আকাশকে সাংগঠনিক সম্পাদক করা হয়।

 

পরে সম্মেলন থেকে গুরুতর অসুস্থ জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বরেণ্য সাংবাদিক নেতা আলতাফ হোসেন চৌধুরীর জন্য মহান আল্লাহর দরবারে শারীরিক সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মুনাজাত পরিচালনা করা হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় ওয়ালটনের ডিজিটাল ক্যাম্পেইন সিজন ২১ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী

  মোহাম্মদ রফিকুল ইসলাম; বান্দরবান :বান্দরবানের লামা উপজেলায় ডিজিটাল ক্যাম্পেইন’২৪ সিজন ২১ উপলক্ষে ওয়ালটন ডাবল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/