সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / তথ্য ও প্রযুক্তি / আইটি প্রতিষ্ঠান গড়ার স্বপ্ন ফ্রিল্যান্সার মুহাম্মদ মহসিনের

আইটি প্রতিষ্ঠান গড়ার স্বপ্ন ফ্রিল্যান্সার মুহাম্মদ মহসিনের

 

মোহাম্মদ রফিকুল ইসলাম; বান্দরবান :
পড়াশোনার পাশাপাশি ফ্রিল্যান্সারের কাজ করে মাসে আয় করছেন লাখ টাকা। মুহাম্মদ মহসিনের এমন সাফল্যে স্বজন ও বন্ধু বান্ধবরা তার প্রশংসায় পঞ্চমুখ।


চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় জন্ম মুহাম্মদ মহসিনের। ২০২১ সালে একটি প্রতিষ্ঠানে “ডিজিটাল মার্কেটিং এবং ফিল্যান্সিং” শেখেন এবং যাত্রা শুরু করেন ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেস ফাইভার এবং আপওয়ার্কে। প্রথমে ৫০ ডলারের একটি অর্ডারের মাধ্যমে তার আয় শুরু হলেও বর্তমানে প্রতি মাসে গড়ে ৬০০-৮০০ ইউএস ডলার আয় করছেন তিনি। প্রায় ২৮টি দেশের ক্লায়েন্ট এর সাথে কাজ করছেন। এসব কাজের বিনিময়ে ঘরে বসেই উপার্জন করছেন বৈদেশিক মুদ্রা।


Mohammad Mohsin নামে নিজের একটি ফেসবুক ও ইনস্টাগ্রাম আইডি দিয়ে কাজ শুরু করেছিলেন এ তরুণ। দেখতে দেখতে দীর্ঘ পথচলায় এখন তিনি বাংলাদেশের সাইবার সিকিউরিটি এবং ডিজিটাল মার্কেটার হিসেবে পরিচিত। বর্তমানে একটি প্রতিষ্ঠানের ডিজিটাল মার্কেটিং ট্রেইনার হিসেবেও কাজ করছেন।


স্থানীয়রা জানান তাঁর স্বপ্ন ছিল আইটি প্রতিষ্ঠান গড়ে তোলার। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে পড়াশোনার পাশাপাশি ঘরে বসেই অনলাইনে কাজ করছেন তিনি। তিনি সফলও হয়েছেন।


মুহাম্মদ মহসিন বলেন, তিনি ইউটিউবে ভিডিও দেখে দেখে ও স্থানীয় একটি প্রতিষ্ঠানের সহযোগিতায় এসব কাজ শিখেছেন। তিনি আরও বলেন, যাঁরা সঠিক প্রশিক্ষণের অভাবে এসব কাজ শুরু করতে পারছেন না, তাঁরা ইউটিউব ও গুগলের সাহায্য নিয়ে নিজেকে দক্ষ করে গড়ে তুলতে পারেন। তবে অবশ্যই তাঁকে অধ্যবসায়ী ও পরিশ্রমী হতে হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/04/Thermometer-Hit-Hot.jpg

বৃষ্টির সম্ভাবনা নেই, রাতে বাড়বে গরম

অনলাইন ডেস্ক : ঢাকাসহ দেশের কোনো বিভাগেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/