সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৯:১৩ অপরাহ্ন

আনন্দে উদ্বেলিত চকরিয়া-মহেশখালীর ৭ লক্ষাধিক মানুষ : প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন বাটাখালী সেতু

Mukul - Chakaria - 19-8-2015 (News & Pic) copyমুকুল কান্তি দাশ, চকরিয়া:

বহুল প্রতিক্ষিত বাটাখালী সেতু উদ্বোধন হতে যাচ্ছে। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে কক্সবাজার জেলা প্রশাসকের কনফারেন্স রুমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ তথ্য নিশ্চিত করে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাহেদুল ইসলাম বলেন।

জরাজীর্ণ পাটাতনের সেতু ভেঙ্গে নবনির্মিত সেতুটি খুলে দেয়া হবে আজ। চকরিয়া-মহেশখালী সংযোগ সড়কের বাটাখালী সেতুর নতুনরুপে নির্মাণ হওয়ায় চকরিয়ার উপকূলীয় ৭ ইউনিয়নসহ দ্বীপ উপজেলা মহেশখালীর ৭ লক্ষাধিক মানুষ সড়ক যোগাযোগে দীর্ঘদিনের দূর্ভোগ থেকে মুক্তি পাবে। এতে কক্সবাজারের চকরিয়া-মহেশখালীর জনগণের মাঝে আনন্দের উচ্ছ্বাস বইছে ।

সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা যায়, দীর্ঘ কয়েকবছর থেমে থেমে ও গত ডিসেম্বর থেকে গত জুন মাস নাগাদ টানা কাজ করে মাতামুহুরী নদীর উপর বাটাখালী সেতুটির নির্মাণ সম্পন্ন করা হয়। ১৭০ দশমিক ৭৮ মিটার দৈর্ঘ্যের সেতুটি নির্মাণ করতে ব্যয় হয়েছে ১১ কোটি ৯৫ লাখ টাকা।

এ সেতু আজ বৃহস্পতিবার উদ্বোধনের পর খুলে দেয়া হলে চকরিয়ার সাহারবিল, পূর্ব বড় ভেওলা, বিএমচর, পশ্চিম বড় ভেওলা, কোণাখালী, ঢেমুশিয়া, বদরখালী ও দ্বীপ উপজেলা মহেশখালীর ৭ লক্ষাধিক মানুষ উপকৃত হবে। সবচেয়ে বেশী লাভবান হবেন কৃষকরা। স্থানীয়ভাবে উৎপাদিত ফসল পরিবহণ সমস্যার কারণে ন্যায্যমূল্য পাওয়া থেকে বঞ্চিত হয়ে আসছিলো লাখো কৃষক পরিবার। তাই কৃষকদের মাঝেই সবচেয়ে বেশী আনন্দ ছড়িয়ে পড়েছে বাটাখালী সেতু নির্মাণ কাজ সম্পন্ন হয়ে উদ্বোধন হতে যাওয়ায়।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com