শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৫৯ অপরাহ্ন

আলীকদমে কন্যা শিশুর রহস্যজনক মৃত্যু : সৎ মা আটক

Khon - 13মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

বান্দরবানের আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের নয়াপাড়া গ্রামে আড়াই বছরের এক শিশুকন্যার মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। শিশুটির মৃত্যু পোকার কামড়ে হয়েছে না সৎ মায়ের কারণে হয়েছে তা নিয়ে সন্দেহ তৈরী হলে পুলিশ সৎ মা শারমিন আক্তার(২৫) কে আটক করেছে। শিশুকন্যা সাবরিনা জান্নাত রিয়া (ময়ুরী) এর লাশ আলীকদম থানা পুলিশ হেফাজতে রয়েছে।

শিশু মৃত্যুর বিষয়ে আলীকদম থানার সেকেন্ড অফিস মোঃ মহিউদ্দিন বলেন, বৃহস্পতিবার অনুমানিক বেলা সাড়ে এগারোটার দিকে নয়াপাড়া গ্রামের বাগান পাড়ার ছাবের আলমের আড়াই বছর বয়সী শিশু কন্যা সাবরিনা জান্নাত রিয়া (ময়ুরী) এর মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ শিশুটির লাশ উদ্ধার করে। একই সাথে শিশুটির সৎ মাকে আটক করা হয়।

সৎ মা শারমিন পুলিশকে জানায়, শিশুকন্যা ময়ূরী বেলা সাড়ে এগারটিকে বাড়ির পাশে পায়খানা করতে গেলে পোকার কামড়ের শিকার হয়। শিশুটিকে উদ্ধারের পর অবস্থার অবনতি হলে সৎ মা ও চাচী শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এ সময় কর্তব্যরত চিকিৎসাকে শিশুটিকে মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা জানান, শিশুটির আসল মা ও পিতার মধ্যে ছাড়াছাড়ি হয়। পরে শিশুটির মায়ের অন্যত্র বিয়ে হলে শিশুকন্যাটি পিতা ও সৎমায়ের কাছে থাকতো। বৃহস্পতিবার রাত আটটায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপ-সহকারী মেডিকেল অফিসার ডাঃ রনি জানান, শিশুটিকে কিছুক্ষণ আগে পুলিশ হাসপাতালে নিয়ে আসে। এ সময় দেখা যায়, শিশুটির শরীর ফুলে গেছে। মাথার পেছনে একটি কাটা দাগ শনাক্ত করা হয়েছে।

শিশু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে আলীকদম থানার অফিসার ইনচার্জ আসলাম হোসেন এ প্রতিবেদককে জানান, বিষয়টি জানতে পেরে আমরা শিশুটির লাশ সহ তার সৎ মাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসি। আগামীকাল সকালে শিশুটির লাশ বান্দরবান জেলা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হবে। মৃত্যুর কারণ নিশ্চিত হলে মামলাটি আমলে নেয়া হবে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com