সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ইসলামপুরের আলী আহমদ শ্রেষ্ঠ সিপিপি স্বেচ্ছাসেবক পুরস্কৃত হলেন

ইসলামপুরের আলী আহমদ শ্রেষ্ঠ সিপিপি স্বেচ্ছাসেবক পুরস্কৃত হলেন

নিজস্ব প্রতিবেদক; ঈদগাঁও :

সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে শ্রেষ্ঠ ‘সিপিপি (ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী) স্বেচ্ছাসেবক পুরস্কার-২০১৮’ পেলেন কক্সবাজার সদরের শিল্পনগরী এলাকা ইসলামপুরের আলী আহমদ।

১৩ অক্টোবর ঢাকা চীন-মৈত্রি সম্মেলনকেন্দ্রে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবসে তাকে স্বীকৃতি স্বরূপ আনুষ্ঠানিকভাবে একটি মেডেলসহ মন্ত্রণালয়ের সচিব মোঃ শাহ কামাল স্বাক্ষরিত সনদপত্র তুলে দেওয়া হয়।

উপকূলীয় অঞ্চলে দুর্যোগকালীণ সময়ে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছে আলী আহমদ। কর্মদক্ষতার গুণে সফলতা অর্জনে সক্ষম হওয়ায় এবছর দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাকে শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক নির্বাচিত করা হয়েছে।

এরই আলোকে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক আলী আহমদের হাতে সম্মাননা ও পুরস্কার তুলে দেন।

গত ২০ সেপ্টেম্বর কক্সবাজার সদর উপজেলা হতে শ্রেষ্ঠ সিপিপি স্বেচ্ছাসেবক বাছাই কমিটির মাধ্যমে ইসলামপুর ইউনিয়নের টীম লিডার আলী আহমদকে নির্বাচিত করা হয়। নিয়মানুযায়ী তার নাম সংশ্লিষ্ট দপ্তরে পাঠান সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও শ্রেষ্ঠ সিপিপি স্বেচ্ছাসেবক বাছাই কমিটির আহবায়ক হাবিবুল হাসান। শ্রেষ্ঠ সিপিপি স্বেচ্ছাসেবক আলী আহমদ দীর্ঘদিন ধরে খুটাখালী বাজারে কাপড়ের ব্যবসা করে আসছেন। তিনি সদরের ইসলামপুর ইউপি ২নং ওয়ার্ডের উত্তর নাপিতখালীর বাসিন্দা মৃত আনুমিয়ার পূত্র।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগড়ে পাহাড়ি ঢলে বসতবাড়ি নদীগর্ভে বিলীন : পুনর্বাসনের সহযোগিতা কামনা 

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : চলমান বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে ঈদগড়ে এবার একাধিক বসতবাড়ি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/