সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / ঈদগড়ে মোবাইলে জুয়া খেলায় আসক্ত হচ্ছে শিশু কিশোর, বাড়ছে অপরাধ প্রবণতা

ঈদগড়ে মোবাইলে জুয়া খেলায় আসক্ত হচ্ছে শিশু কিশোর, বাড়ছে অপরাধ প্রবণতা

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2024/03/Hamidul-11-3-24.jpg?resize=540%2C330&ssl=1

 

হামিদুল হক; ঈদগড় :
কক্সবাজার জেলার পাহাড়ী জনপদ ঈদগড়ে স্মার্ট ফোনের মাধ্যমে লুডু খেলা এখন জমজমাট জুয়ার আসরে পরিণত হয়েছে। এতে দিনদিন ধ্বংস হচ্ছে ছাত্র ও যুবসমাজ।


এক সময়ে যে লুডু বোর্ড ছিল কাগজের তৈরি, এখন তা মোবাইলে সফটওয়্যারের মাধ্যমে পাওয়া যায়। এ মোবাইলের মাধ্যমেই দিন কিংবা গভীর রাত পর্যন্ত চলে ওই জুয়ার আসর।


এলাকার এক শ্রেণীর কিশোর, যুবক, গ্রামগঞ্জের অলি-গলি ও ঈদগড় বাজারের পশ্চিমে কিছু চিহ্নিত দোকানে এবং রাস্তার পাশে বসে এ জুয়া খেলায় বুদ হয়ে থাকছে।


জানা যায়, স্মার্টফোনে লুডু কিং নামে একটি সফটওয়্যার ইনস্টল করে সর্বোচ্চ আটজন মিলে এ খেলা খেলা যায়। খেলার ধরন রয়েছে দুই প্রকার। একটি অনলাইনের মাধ্যমে, অন্যটি মোবাইলে একইসাথে বসে খেলা যায়। তবে অনলাইন ছাড়া একসাথে চারজনের খেলার প্রবণতা বেশি দেখা গেছে।


স্থানীয় একাধিক যুবক বলেন, চারজন মিলে খেললে এক একটি গেম শেষ হতে সময় লাগে প্রায় ৩০ মিনিট। প্রতি গেমে বাজি ধরা হয় ১০০/৫০০ টাকা। কোনো কোনো ক্ষেত্রে টাকার পরিমাণ আরো বেশি হয়।


এক স্কুলশিক্ষক জানান, সিএনজিস্ট্যান্ড এবং বিভিন্ন দোকানে এমনকি প্রত্যন্ত অঞ্চলেও দেখা যায় এ জুয়ার জমজমাট আসর। যারা লুডুর মাধ্যমে জুয়া খেলে তারা একটি মোবাইলের মাধ্যমে একসাথে বসে।


ঈদগড় ৩নং ওয়ার্ড ইউপি সদস্য জসিম উদ্দিন বলেন, এসব জুয়াড়িরা যখন সর্বস্ব হারিয়ে ফেলে, তখন তারা নানা অপরাধে জড়িয়ে পড়ে। অনেকের পরিবারে কলহ বিবাদ সৃষ্টি হয়। তাই এ ধরনের জুয়া বন্ধে জরুরি ভিত্তিতে প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করছি।


এ ব্যাপারে ঈদগড় পুলিশ ক্যাম্প ইনচার্জ এসআই মনির বলেন, এ বিষয়ে আমরা সুনির্দিষ্ট কোনো অভিযোগ পাইনি, তবে এ ধরনের জুয়াড়িদের ব্যাপারে আইনি ব্যবস্থা নেয়া হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/04/Thermometer-Hit-Hot.jpg

বৃষ্টির সম্ভাবনা নেই, রাতে বাড়বে গরম

অনলাইন ডেস্ক : ঢাকাসহ দেশের কোনো বিভাগেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/