সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ঈদগাঁওতে আসন্ন ইউপি নির্বাচনের হাওয়া বইছে : মাঠ গোছাতে মহাব্যস্ত সম্ভাব্য প্রার্থীরা

ঈদগাঁওতে আসন্ন ইউপি নির্বাচনের হাওয়া বইছে : মাঠ গোছাতে মহাব্যস্ত সম্ভাব্য প্রার্থীরা

ঈদগাঁওতে আসন্ন ইউপি নির্বাচনের হাওয়া বইছে ঃ মাঠ গোছাতে মহাব্যস্ত সম্ভাব্য প্রার্থীরা

ঈদগাঁওতে আসন্ন ইউপি নির্বাচনের হাওয়া বইছে ঃ মাঠ গোছাতে মহাব্যস্ত সম্ভাব্য প্রার্থীরা

এম আবু হেনা সাগর, ঈদগাঁও

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে আসন্ন ইউপি নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। এ নিয়ে সম্ভাব্য অনেক প্রার্থী বৃহত্তর এলাকাকে নিজেদের অনুক‚লে আনার লক্ষ্যে এখন থেকে মাঠ গোছাতে ব্যস্ত হয়ে পড়েছে।

জানা যায়, আগামী বছরের মার্চের দিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনের খবরে কিন্তু কক্সবাজার সদর উপজেলার গুরুত্ববহ ঈদগাঁও ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা স¤প্রতি তাদের এলাকায় এখন থেকে সময় দিচ্ছে। লক্ষ্য শুধু একটাই ইউপি নির্বাচন আসার আগেই প্রচার প্রচারণা আর পরিচিতি লাভ করা। এদিকে আগামী ইউপি নির্বাচনে নয়া কৌশল হিসাবে বেছে নিয়েছে এসব চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা। ঈদগাঁও ইউনিয়নের নানা স্থান ঘুরে কয়েক জনের সাথে কথা হলে এ চিত্র ফুটে উঠে।

অন্যদিকে সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা ঈদগাঁও’র নানা এলাকায় যে যার যার অবস্থান থেকে ব্যাপক আকারে না পারলেও স্বল্প আকারে হলেও অসহায় মানুষদের পাশে অবস্থান করছে। আবার অনেকে নির্বাচনী কৌশল হিসাবে নিজেদের লোকজন নিয়ে হরেক রকম আয়োজনের মাধ্যমে তাদের বেশ ভুষণ ইতিমধ্যে এলাকার সর্বপেশার লোকজনদেরকে জানান দিয়েছে। এরই ফাঁকে সম্ভাব্য প্রার্থীরা তাদের পরিচিতি ও প্রার্থী হওয়ার ইচ্ছা পোষণ করছেন এলাকার সর্বশ্রেণীর লোকজনের মাঝে। আবার অনেকে গেল ঈদুল আযহার শুভেচ্ছা-অভিনন্দন স্বরূপ পোস্টার, লিপলেট কিংবা নানা পত্রপত্রিকায় শুভেচ্ছাবাণী দিতেও ভুল করেনি। এভাবে চলছে এলাকায় ইউপি নির্বাচনী হাওয়া। এ ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা নানা কৌশলে কিংবা অনুষ্ঠানসহ সভা-সমাবেশে গিয়ে তাদের পরিচিতি তুলে ধরতে দেখা যায়।

অন্যদিকে এসব সম্ভাব্য প্রার্থীদের শুভাকাঙ্খী, দলীয় কর্মী কিংবা এলাকায় এলাকায় গিয়ে নির্বাচনী মাঠ নিজেদের অনুকূলে আনার চেষ্টা অব্যাহত রেখেছে। এ লক্ষ্যে অনেক প্রার্থী ইউনিয়নের আওতাধীন ৯টি ওয়ার্ডে প্রকাশ্যে কিংবা গোপনে কাজ চালিয়ে যাচ্ছে। আবার অনেক প্রার্থী নিরব থাকলেও সময়ে মুখ খুলতে পারে এমন আভাস ও পাওয়া যাচ্ছে।

এদিকে ঈদগাঁও ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যানদের মধ্যে মাঠে তৎপর দেখা যাচ্ছে- ঈদগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি হুমায়ুন তাহের চৌধুরী হিমু, আওয়ামীলীগ নেতা ও সমাজ সেবক ছৈয়দ আলম, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ফরিদুল আলম চেয়ারম্যান, সচেতন নাগরিক ও ব্যবসায়ী শওকত আলমসহ আরো অনেকের নাম লোকমুখে শোভা পাচ্ছে। তবে অন্যদিকে ঈদগাঁও’র বিভিন্ন ওয়ার্ডের তরুণ প্রজন্মরা আগামী ইউপি নির্বাচনে মেম্বার প্রার্থী হিসাবে ইচ্ছা পোষণ করছেন। এ লক্ষ্যে তারা এখন থেকে গ্রামের লোকজনদের সাথে আলাপ আলোচনা চালিয়ে যাচ্ছে বলে একাধিক সূত্রে প্রকাশ।

এ ব্যাপারে ইউপি নির্বাচন প্রসঙ্গে সম্ভাব্য কয়েক প্রার্থীর সাথে কথা হলে তারা আগামী ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসাবে তাঁদের জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বলে জানান।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/