বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:১০ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গবন্ধুর দেশে একটি মানুষও গৃহহীন থাকবেনা- প্রধানমন্ত্রী বান্দরবানে জাতীয় পার্টির কর্মী সমাবেশে বিদিশা এরশাদ ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মহেশখালী বিদ্যুৎ-জ্বালানি ছাড়াও মডেল সিটি গড়ে উঠবে কক্সবাজারে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে চলছে ব্যাপক প্রস্তুতি কক্সবাজারে প্রধানমন্ত্রীর জনসভা সফলে ঈদগাঁওতে ব্যাপক প্রস্তুতি : মহাসড়কে তোরণ সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপে স্বর্ণপদক জয়ীদের গণসংবর্ধনা লামায় টেকনাফে পর্যটকবিহীন জাহাজে আগুন শুয়ে বই পড়লে যা হয় ঢাবির হল শাখার উপ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক হলেন ঈদগাঁওর আহসান

ঈদগাঁওতে দরিদ্র শিশুদের সুশিক্ষায় ব্যতিক্রমী উদ্যোগ

http://coxview.com/wp-content/uploads/2021/03/Yousuf-Ali-Sagar-17-3-21.jpg

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/03/Yousuf-Ali-Sagar-17-3-21.jpg?resize=540%2C264
নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে অসহায় ও দরিদ্র পরিবারের শিশুদের সুশিক্ষায় এক মানবিক ডাক্তারের মহৎ উদ্যোগ যেন চোখে পড়ছে। এই নিয়ে খুশিতে উৎফুল্ল অভিভাবকসহ লোকজন।

জানা যায়, ঈদগাঁও মডেল হসপিটাল এন্ড ডায়াবেটিস কেয়ার সেন্টার ব্যবস্থাপনা পরিচালক ডা: মো: ইউসুফ আলী দূর্গম এলাকার প্রায় অর্ধ শতাধিক গরীব শিশু ঈদগাহ আদর্শ ছাত্রাবাসে থেকে পাশ্ববর্তী স্কুল ও মাদ্রাসায় (বিনা খরচে থাকা, খাওয়া, শিক্ষা সামগ্রীসহ লেখাপড়া করার সুযোগ পাচ্ছে)।

দূর্গম আঁকাবাঁকা পাহাড়ী অঞ্চলেই মডেল একাডেমী নামক একটি শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করেন। ভিন্ন ভিন্ন নৃ-গোষ্টির শিক্ষার্থীরা বিনা খরচে আবাসিক থেকে প্রাথমিক শিক্ষা গ্রহণ করছেন।

স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষে লামাতে একটি প্রাইভেট হাসপাতাল প্রতিষ্ঠা কার্যক্রম অব্যাহত রয়েছে। সেখানে ইতোমধ্যে স্বাস্থ্য সেবা শুরু হয়েছে বলেও জানিয়েছেন।

ঈদগাঁও বাজার এলাকায় স্বাস্থ্য সেবার পাশাপাশি ইকরা তাহসীনুল কোরআন মাদ্রাসার পরিচালনায় দায়িত্বও পালন করে যাচ্ছে সততা, দক্ষতা ও নিষ্টার সাথে।

আরো পড়ুন : পাহাড়ী জনপদে শিক্ষার আলো দিয়ে যাচ্ছে ঈদগাঁওর ডা: ইউসুফ আলী

ইউসুফ আলী শুধু চিকিৎসক নন, তিনি একজন মানবিক যোদ্ধাও। তাঁর জন্মস্থানে ইসলামিক মিশন স্কুল এবং হিফজখানা প্রতিষ্ঠা করেন। সেখানে দরিদ্র, অসহায় ঘরের ছাত্রদের বিনা বেতনে পড়ার সুযোগ করে দেন চিকিৎসক। তিনি হাসপাতালে অসহায় ও গরীব পরিবারের (বিশেষ বিবেচনায়) লোকজনকে ফ্রিতে চিকিৎসা সেবা প্রদান করে চমক সৃষ্টি করেন বৃহত্তর এলাকার জনগোষ্ঠীর মাঝে।

উল্লেখ্য, করোনাকালীন সময়ে একজন করোনা যোদ্ধা হয়েও বসে না থেকে মানবিক এই ডাক্তার বাড়ী বাড়ী গিয়ে মুসলিম এবং হিন্দু সম্প্রদায়ের অসহায় লোকজনের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করে ছিলেন। কর্মহীন হয়ে পড়া আলেম ওলামাদের খোঁজ-খবর নিয়ে নগদ অর্থ সহায়তা প্রদান করেন এবং ভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষকে ব্যাপক ভাবে সচেতনও করেছিলেন তিনি। মানবতার কল্যাণে অসহায় মানুষের পাশে নিজেকে নিয়োজিত রেখেছেন ডা: মো: ইউসুফ।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com