বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:১৬ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গবন্ধুর দেশে একটি মানুষও গৃহহীন থাকবেনা- প্রধানমন্ত্রী বান্দরবানে জাতীয় পার্টির কর্মী সমাবেশে বিদিশা এরশাদ ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মহেশখালী বিদ্যুৎ-জ্বালানি ছাড়াও মডেল সিটি গড়ে উঠবে কক্সবাজারে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে চলছে ব্যাপক প্রস্তুতি কক্সবাজারে প্রধানমন্ত্রীর জনসভা সফলে ঈদগাঁওতে ব্যাপক প্রস্তুতি : মহাসড়কে তোরণ সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপে স্বর্ণপদক জয়ীদের গণসংবর্ধনা লামায় টেকনাফে পর্যটকবিহীন জাহাজে আগুন শুয়ে বই পড়লে যা হয় ঢাবির হল শাখার উপ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক হলেন ঈদগাঁওর আহসান

ঈদগাঁওতে বিশ্ব শিশু দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁওতে বিশ্ব শিশু দিবস উপলক্ষে শিশুদের জন্য উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়েছে।

২০ নভেম্বর দুপুরে ঈদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ইউনিসেফ বাংলাদেশের এসবিসি টিম লিডার মিঃ জর্জিনা মেথেঙ্গা। তিনি বলেন- বেদে, জেলে, প্রতিবন্ধী সহ সব শিশুদের সমাজের মূলধারায় সম্পৃক্ত করতে পারস্পরিক ভালবাসা, পরিচর্যা ও অংশ গ্রহণ, সুযোগদানের উপর গুরুত্বআরোপ করেন। তিনি সুস্থ, সবল জাতি গঠনে এমন আয়োজন সব বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান। এতে শিশুদের সময় মত পড়ালেখা, খেলাধুলা ও পুষ্টিকর খাদ্য গ্রহণের মাধ্যমে নিজেদের শারীরিক ও মানসিক বিকাশ সাধনের আহ্বানও জানান।

বক্তব্য দেন, বেতারের কক্সবাজার কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মো. আশরাফ কবির। সহকারী পরিচালক (অনুষ্ঠান) মোহাম্মদ সোলতান আহমদের সঞ্চালনায় এতে শিশুদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে দিকনির্দেশনা দেন জেলা সদর হাসপাতালের ইমার্জেন্সি মেডিকেল অফিসার ডাক্তার অসীম সূত্রধর ও পুষ্টিবিদ ডাক্তার মিতা দাশ, বিদ্যালয় সাবেক প্রধান শিক্ষক মোহাম্মদ রফিকুল ইসলাম। এই সময় বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাসনাত আরা বেগম, ইউনিসেফ এসবিসি অফিসার মো.রাশিদুল হাসানসহ অনেকে অংশ নেন।

মেলাটি আলোচনা, স্বাস্থ্য বিষয়ক প্রশ্নোত্তর, যেমন খুশি আঁকা- আঁকি, বেতার স্রবণ, গান, আড্ডা, খেলাধুলা, কুইজ প্রভৃতি ইভেন্ট দিয়ে সাজানো হয়েছে।

বক্তারা বলেন, বই নিষ্প্রাণ নয়। বই সমাজ ও জাতিকে পরিবর্তন করতে পারে। বই পড়ার মাধ্যমে নিজেদের যোগ্যতা ও অভিজ্ঞতা সমৃদ্ধ হয়। বাগান পরিচর্যা করলে যেমন ভালো ফল পাওয়া যায় তেমনি নিজেদের পড়ালেখার যত্ন করলে যোগ্য মানুষ হওয়া যায়। নিজেদের সুস্থ ও নিরাপদ রাখতে পিতা মাতা ও শিক্ষকের নির্দেশনা মেনে চলতে হবে। শারীরিক- মানসিক সুস্থতার জন্য খেলাধুলা প্রয়োজন। খেলাধুলা করলে শরীর ও মন প্রফুল্ল থাকে। চলমান ভয়াবহ ডেঙ্গু থেকে শিশুদের সুরক্ষার আহ্বান জানান। শিক্ষার্থী যেন মোবাইলের অপব্যবহার না করে সেদিকে অভিভাবকদের খেয়াল রাখতে হবে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com