সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওর বাঁশঘাটা ফুটব্রীজটি কবে নির্মাণ হবে?

ঈদগাঁওর বাঁশঘাটা ফুটব্রীজটি কবে নির্মাণ হবে?

ফাইল ফটো

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

গুরুত্ববহ লোকজন চলাচলের অন্যতম মাধ্যম ঈদগাঁওর বাঁশঘাটার ভেঙ্গে পড়া ফুটব্রীজটি কবে নির্মাণ হবে এমন প্রশ্ন ঘোরপাক খাচ্ছে সচেতন মহলের মাঝে। আবার দীর্ঘকাল ধরে এ যোগাযোগ ব্রীজটি অযত্ন অবহেলায় পড়ে থাকায় সাধারণ লোকজনের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। ঐতিহ্যবাহী ঈদগাঁও নদীর উপর বাঁশঘাটা পাকা ব্রীজটির নির্মাণ কাজ দীর্ঘসময় পেরুলেও কাজের কোন অগ্রগতিই লক্ষ্য করা যাচ্ছে না।

এ নিয়ে ব্রীজ দিয়ে যাতায়াতকারী কক্সবাজর সদর উপজেলার বৃহত্তর ঈদগাঁও তথা ৬ ইউনিয়নের মধ্যে ৩ ইউনিয়নের লোকজন প্রায়শঃ নানা কাজে কর্মে ঈদগাঁও বাজার হয়ে যোগাযোগ রক্ষা করে চলছে নানা কষ্টের বিনিময়ে। তন্মধ্যে ইসলামাবাদ, পোকখালীর গোমাতলী, ইসলামপুর সহ ৩ ইউনিয়নের হাজার হাজার নর-নারীর দুশ্চিন্তার শেষ নেই বলে সূত্রে প্রকাশ।

বাঁশঘাটা ফুটব্রীজ আর গোমাতলী কবি নুরুল হুদা সড়কের ভিত্তি প্রস্তর একসাথে হওয়ার কথা ছিল। কিন্তু একটির ভিত্তি প্রস্তর হলেও অপরটি কবে হবে এ নিয়ে সাধারণ লোকজনের মাঝে নানা কথাবার্তা শুরু হয়েছে। আসন্ন বর্ষার পূর্বেই ব্রীজটি নির্মাণ করা নাহলে মহা দূর্ভোগ আর দূর্গতিতে পড়বে দু’পাড়ের যাতায়াতকারী অর্ধলক্ষাধিক মানুষ। বর্তমানে মারাত্মক ঝুঁকি নিয়ে চলাচল করলেও যে কোন সময় ঘটে যেতে পারে দুর্ঘটনা। এখনো ব্রীজটির নির্মাণ কাজ শুরু না হওয়ায় স্থানীয় সর্বশ্রেণীপেশার মানুষজন সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন। ব্রীজটি নড়বড়ে হওয়ার কারণে দূর্ভোগের শিকার হচ্ছে ৩ ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াতকারী শিক্ষার্থী, ব্যবসায়ীসহ সাধারণ মানুষ। ফলে ঈদগাঁও বাজারের সাথে দ্রুত যোগাযোগের জন্য ঈদগাঁও নদীর উপর বাঁশঘাটা ব্রীজ নির্মাণের জোর দাবী জানান অনেকে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/