সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / ঈদগাঁও উপজেলার ৪৫টি ওয়ার্ডে নির্বাচনী আমেজ : নবীন-প্রবীন প্রার্থীরা মাঠে

ঈদগাঁও উপজেলার ৪৫টি ওয়ার্ডে নির্বাচনী আমেজ : নবীন-প্রবীন প্রার্থীরা মাঠে

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

ইউনিয়ন পরিষদ নির্বাচনের দিনক্ষণ যত ঘনিয়ে আসছে, ততই প্রার্থীদের প্রচার-প্রচারণা বেড়েই চলছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা মানুষের দ্বারে দ্বারে ভোট প্রার্থনায় ব্যস্তমুখর।


জানা যায়, বিগত ৯ এপ্রিল কক্সবাজার নবগঠিত
ঈদগাঁও উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান, সাধারন সদস্য (পুরুষ) ও সংরক্ষিত মহিলা আসন প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দের পরপরই নির্বাচনের মাঠে কোমর বেঁধে নেমে পড়েন প্রার্থীসহ কর্মী সমর্থকরা।


বৃহৎ এলাকার অলিগলি জুড়ে ব্যানার, পোস্টার লিফলেটে ছেয়ে গেছে। সেই সাথে মাইকিংসহ নির্বাচনী গানে বিমোহিত ভোটার সমাজ। হঁলা, আঞ্চলিক গান ও ইসলামীক নির্বাচনী গজলে স্ব স্ব প্রতীকে দৃষ্টি ফেরানোর চেষ্টায় প্রার্থীগণ। আবার পাড়া মহল্লায় প্রার্থীদের খন্ড খন্ড মিছিলে যেন নির্বাচনে আমেজে ভরপুর। প্রার্থীদের পথ সভায় দলীয় নেতাকর্মীদের উপস্থিতি চোখে পড়ে।


পাশাপাশি বিভিন্ন ইউনিয়নের প্রার্থীদের উঠান বৈঠক, পথসভাসহ গণসংযোগ চালিয়ে যাচ্ছেন হরদম। ব্যস্ততার যেন শেষ নেই। নারী-পুরুষ ভোটারদের সাথে নিবিড় সম্পর্ক স্থাপনের মধ্য দিয়ে ভোট আদায়ের কলাকৌশলেই রয়েছেন চেয়ারম্যান, পুরুষ ও মহিলা মেম্বার পদপ্রার্থীরা।


প্রার্থীদের পক্ষে পরিবার পরিজনসহ আত্মীয়-স্বজনরাও এখন নির্বাচনী মাঠে ভোটারদের কাছে কাছে ধর্ণা দিচ্ছেন একটি ভোটের জন্য।


বর্তমানে ঈদগাঁও উপজেলার ৪৫টি ওয়ার্ডে নির্বাচনে আমেজে সরগরম। ফুরফুরে মেজাজে প্রার্থীরা। আনন্দে নতুন প্রজন্মের ভোটারেরা। প্রায় প্রতিটি ওয়ার্ডে চলছে নবীন আর প্রবীণ প্রার্থীদের নির্বাচনী লড়াই।


সূত্র মতে, নির্বাচনী মাঠে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন ঈদগাঁও ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সৈয়দ আলম, সাবেক চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী ও মুক্তিযোদ্ধার সন্তান নুরুল হাকিম নুকি, জালালাবাদের আলমগীর তাজ জনি, সমাজ সেবক ফখরুদ্দিন ফরাজী কাজল, আরমান উদ্দিন মেম্বার ও নুরুল আলম, ইসলামাবাদে বর্তমান চেয়ারম্যান নুর ছিদ্দিক, আবদু রাজ্জাক মেম্বার, সাইফুল ইসলাম মেম্বার, সাবেক চেয়ারম্যান নুরুল হক ও লুৎফুর রহমান আজাদ, পোকখালী বর্তমান চেয়ারম্যান রফিক আহমদ, হেলাল উদ্দিন মেম্বার ও সাইফ উদ্দীন সহ আরো অনেকে। ইসলামপুরের দেলোয়ার
হোছাইন, আবদুল কাদের মাষ্টার, মো: শরিফ ও হাসান আলী।


আগামী ২৮শে এপ্রিল বহুল প্রত্যাশিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুরাতন নাকি নতুনরা চেয়ারে বসতে যাচ্ছেন এমনি কল্পনা জল্পনা চলছে গ্রামাঞ্চলের চায়ের দোকানগুলোতে। ভোটারদের আড্ডাসহ তর্কাতর্কির যেন শেষ নেই।


জালালাবাদের চেয়ারম্যান পদপ্রার্থী ফখরুদ্দিন ফরাজী কাজল বলেন, চেয়ারম্যান নির্বাচিত হলে ইউনিয়নে শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন করা হবে। গরীব, দু:খী আর অসহায় মানুষের পাশে থাকার স্বপ্নে চেয়ারম্যান প্রার্থীতা ঘোষণা করছি। তাদের যে সরকারী প্রাপ্য সেগুলো নিজ হাতে পৌঁছে দেওয়া, মাদকাসক্ত যুব সমাজকে ফিরিয়ে আনার প্রাণপণ চেষ্টা অব্যাহত রাখবো।


ইসলামাবাদের চেয়ারম্যান পদপ্রার্থী সাইফুল ইসলাম জানান, শুধু ব্যক্তিগত সহযোগীতা দিয়ে সমাজের মানুষের সব সমস্যার সমাধান করা সম্ভব না। তাই বৃহৎ পরিসরে সার্বিক উন্নয়ন করতে প্রার্থী হয়েছি। সকল কর্মকান্ডে জনগণের অংশ গ্রহন, জবাবদিহিতা নিশ্চিত করাসহ আধুনিক এবং স্মার্ট ইউনিয়ন গঠন করতে চান

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লায়ন্স ক্লাব অব চিটাগাং ইম্পেরিয়াল সিটির ২০২৪-২৫ লায়ন্স সেবা বর্ষের কমিটি গঠিত

  বার্তা পরিবেশক : আর্ন্তজাতিক সেবা সংগঠন লায়ন্স ইন্টারন্যাশনালের অন্যতম শ্রেষ্ঠ জেলা লায়ন্স জেলা ৩১৫ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/