সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / উখিয়ায় জেলা পরিষদের ৩২টি অবৈধ দখলদারদের উচ্ছেদ

উখিয়ায় জেলা পরিষদের ৩২টি অবৈধ দখলদারদের উচ্ছেদ

হুমায়ূন কবির জুশান; উখিয়া :

কক্সবাজার জেলা পরিষদ ডাকবাংলোর ৪নং খতিয়ানের ৬৮৪৬নং দাগে অবস্থিত উখিয়া জেলা পরিষদ সুপার মার্কেটের ৩২টি অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ অভিযানে কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পিএম ইমরুল কায়েসের উপস্থিতিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদ পরিচালনার সময় ছিলেন, জেলা পরিষদের উপ-সহকারি প্রকৌশলী রেজাউল করিমসহ স্থানীয় আইন-শৃঙ্খলা বাহিনী। উচ্ছেদের পর ৩২টি দোকানের মালামাল দোকানদারদের বুঝিয়ে দেওয়া হয়। উচ্ছেদ অভিযান পরিচালনা শেষে অবৈধ দোকানের সিলগালা করে দেওয়া হয়।

এক প্রশ্নের জবাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরুল কায়েস সাংবাদিকদের জানিয়েছেন, ২৫ জানুয়ারী অবৈধ দোকানদারদের কাছে নোটিশ প্রদান করা হয়েছে। জেলা পরিষদ সুপার মার্কেটের ৮নং ব্লকের ১নং এইচ এম রহিম এন্টারপ্রাইজের দোকানের দোকানদার হাজী আব্দুর রহিম রকি, আলি আহমদসহ অনেকেই বলেন, তারা কোন প্রকার নোটিশ পাননি। ৮/৯ বছর পূর্বে কয়েকজনের কাছ থেকে আমরা আইনানুগ ভাবে নন জুডিসিয়াল ষ্ট্যাম্পে চুক্তিবদ্ধ হয়ে বিপুল পরিমাণে সেলামী দিয়ে ব্যবসা করে আসছি। কিন্তু বুধবার জেলা পরিষদের উচ্ছেদ অভিযানের প্রাক্কালে উক্ত চুক্তিবদ্ধ মালিকদের খবর দেওয়ার পরও তারা উচ্ছেদস্থলে আসেননি। এখন আমরা আমাদের ব্যবসার যাবতীয় মূলধন, সেলামীসহ সর্বস্ব হারিয়ে পথে বসার উপক্রম হয়েছে। বিষয়টি জেলা পরিষদ কর্তৃপক্ষকে সু-বিবেচনার আবেদন জানান তারা।

ভালুকিয়াপালং এলাকার ড.মির কাশেমের ছেলে হাসমত কাশেম আলী থেকে আমরা দোকান ভাড়া নিয়েছি। এ দোকানের প্রকৃত মালিক কে তাও আমরা জানি না। হঠাৎ করে আমাদের দোকানের মালামাল সরিয়ে ফেলতে বাধ্য হওয়ায় আমাদেরকে এখন পথে বসার উপক্রম হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/