শিরোনাম

এক মাইলের রিকশা ভাড়া ২৫ হাজার টাকা!

Rikshaলন্ডনের রাস্তায় মাত্র এক মাইল রিকশা চালিয়ে যাত্রীর কাছ থেকে ২০৬ পাউন্ড (বাংলাদেশের টাকায় প্রায় ২৫ হাজার টাকা) নেওয়ার অভিযোগ উঠেছে একজন রিকশা চালকের বিরুদ্ধে।
আরোহীদের কাছ থেকে চালক এই পরিমাণ অর্থ দাবি করছে এরকম একটি ভিডিও প্রকাশ করে বৃটিশ সংবাদপত্র ইভনিং স্ট্যান্ডার্ড এই খবরটি দিয়েছে। অক্সফোর্ড সার্কাসের ব্যস্ত রাস্তা শহরের মাঝখানে অক্সফোর্ড সার্কাস থেকে মার্বেল আর্চ পর্যন্ত রিকশায় করে যাওয়া এই যাত্রীরা বিদেশী পর্যটক। এই ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে সেখান দিয়ে যাওয়ার সময় একজন পুলিশ রিকশা চালককে জিজ্ঞেস করছেন এতোটুকু রাস্তার জন্যে দুশো পাউন্ড দাবি করছেন কেন। পুলিশের কথায় চালক কান দেয়নি। বরং জবাব ছিল তার দাম বা প্রাইস লিস্ট এরকমই। এবং অর্থ ফেরত দিতেও তিনি অস্বীকৃতি জানান।
রিকশার আরোহী ছিলেন একজন মহিলা ও তার অল্প বয়সী ছেলে। ছেলেটি বার বার চালকের কাছে একশো পাউন্ড ফিরিয়ে দেওয়ার দাবি করছিল। ভিডিওটি যিনি ধারণ করেছেন তিনি বলেছেন, এই ঘটনায় তিনি অত্যন্ত ক্ষুব্ধ হয়েছেন।
লন্ডনের রাস্তায় ১৬ বছর ধরে ক্যাব চালাচ্ছেন তিনি। বলেছেন, এটুকু পথের জন্যে হয়তো সাত পাউন্ড নেওয়া যেতো।
তিনি বলেন, মহিলা যাত্রীটি ভালো করে ইংরেজি বলতে পারছিলেন না। রিকশা চালক জানেন যে পর্যটকরা ব্যাঙ্ক কার্ড ব্যবহার করে না। তাদের কাছে থাকে নগদ অর্থ। রিকশা চালক সেটারই সুযোগ নিয়েছে।

– বিবিসি/নতুনবার্তা, ডেস্ক।

Share

Leave a Reply

http://coxview.com/wp-content/uploads/2022/07/coxview.com-Footar-09-07-2017-JPG.jpg
%d bloggers like this: