শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:৫৫ অপরাহ্ন

কক্সবাজারে সমাবেশে চরমোনাই পীর- বিদ্যুৎ, গ্যাস ও দ্রব্যমূল্যের লাগাম টেনে ধরুন

কক্সবাজারে সমাবেশে চরমোনাই পীর- বিদ্যুৎ, গ্যাস ও দ্রব্যমূল্যের লাগাম টেনে ধরুন

কক্সবাজারে সমাবেশে চরমোনাই পীর- বিদ্যুৎ, গ্যাস ও দ্রব্যমূল্যের লাগাম টেনে ধরুন

কক্সবাজারে সমাবেশে চরমোনাই পীর- বিদ্যুৎ, গ্যাস ও দ্রব্যমূল্যের লাগাম টেনে ধরুন

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমির মাওলানা মুফতি রেজাউল করিম পীর সাহেব চরমোনাই বলেন আজ দেশের ব্যবসা-বাণিজ্য উন্নয়ন উৎপাদন থমকে আছে। চরম এই সংকটে বিদ্যুৎ, গ্যাস ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে সাধারণ মানুষ মানবেতর জীবন যাপন করছে। ভর্তুকি পূরণের অজুহাতে সরকারের এই সিদ্ধান্ত সম্পূর্ণ অযৌক্তিক। অবিলম্বে উর্ধ্বগতির এই লাগাম টেনে ধরতে হবে।
শুক্রবার বেলা ২টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ কক্সবাজার জেলার উদ্যোগে পাবলিক হল ময়দানে অনুষ্ঠিত বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমির মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম পীর সাহেব চরমোনাই একথা বলেন। জেলা সভাপতি মাওলানা মুহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে পীর সাহেব চরমোনাই আরো বলেন, কক্সবাজার পৃথিবীর অন্যতম পর্যটন নগরী। এই নগরীর ঐতিহ্য স্বকীয়তাকে নস্যাৎ করার জন্য ইয়াবাসহ সকল নেশাজাতীয় দ্রব্যের কেন্দ্রস্থলে পরিণত করা হয়েছে। মানব পাচার, অসামাজিক কার্যকলাপ অশ্লিলতা ও নগ্নতার নগরীতে পরিণত হয়েছে। কক্সবাজার নগরী এখন অপরাধের জন্য নিরাপদ আশ্রয় কেন্দ্র। এ ব্যাপারে কর্তৃপক্ষকে যথাযথ উদ্যোগ গ্রহণ করতে হবে।
সমাবেশে পীর সাহেব চরমোনাই আরো বলেন দেশের প্রত্যেক নাগরিক ১৩ হাজারের উপর ঋণের বোঝা মাথায় নিয়ে বসবাস করছে। এ রিপোর্ট দেশের জন্য কলঙ্কজনক। স্বাধীনতা পরবর্তী যারাই ক্ষমতায় গেছে তারা দেশের কৃষক, শ্রমিক, মেহনতী মানুষকে ক্ষমতার সিড়ি হিসাবে ব্যবহার করে দেশের সম্পদ লুন্ঠন করেছে। তাই এই ঋণের দায়ভার সাধারণ মানুষ বহন করবেনা। যারা ক্ষমতার ভাগিদার তাদেরকে এর জাবাবদিহিতা করতে হবে।
সমাবেশে নাস্তিক-মুরতাদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির বিধান রেখে আইন পাশ করার দাবী জানানো হয়।
সমাবেশে বিশেষ অতিথি হিসাবে ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব হাফেজ মাওলানা অধ্যক্ষ ইউনুছ আহমদ, কেন্দ্রীয় কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক আলহাজ্ব জান্নাতুল ইসলাম, কেন্দ্রীয় সহ-দফতর সম্পাদক মুফতি দেলোয়ার হোসাইন সাকী।
Carmoni Pir 4-9-2015বক্তব্য রাখেন ইসলামী চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি জননেতা সাংবাদিক শফকত হোসাইন চাটগামী, জেলা উপদেষ্টা শেখ সোলায়মান, ড. জসিম উদ্দিন নদভী, মাওঃ হাঃ হারুনুর রশিদ, ডা. মোঃ আমিন, চকরিয়া উপজেলা সভাপতি মুফতি শমসুল হক কাসেমী, কক্সবাজার পৌর সভাপতি এ.আর.এম ফরিদুল আলম, পেকুয়া সভাপতি, মাওঃ মনির উল­াহ, সদর দক্ষিন সভাপতি মাওঃ নেজামুর রহমান, উত্তর সভাপতি হাঃ রমজান আলী, টেকনাফ সভাপতি মাওঃ মোঃ তৈয়ব আরমান, কুতুবদিয়া সভাপতি মাওঃ সেলিম, মহেশখালী সভাপতি মাওঃ ইয়াহইয়া, চকরিয়া পৌর সভাপতি মাওঃ শওকত, উখিয়া সহ সভাপতি মুফতি মুসলিম  শ্রমিক নেতা মোঃ তকি উদ্দিন, ছাত্র নেতা মুহাম্মদ রেজাউল করিম সহ ইসলামী আন্দোলন, শ্রমিক আন্দোলন ও ছাত্র আন্দোলনের জেলা ও উপজেলা নেতৃবৃন্দ। সমাবেশ পরিচালনা করেন, জেলা সেক্রেটারী মাওঃ মোহাম্মদ শোয়াইব, জয়েন্ট সেক্রেটারী মাওঃ ফরিদুল আলম ও সাংগঠনিক সম্পাদক অধ্যাপক রাশেদ আনোয়ার। এছাড়া সকল জেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
– খবর বিজ্ঞপ্তি।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com