সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আবুল কালাম ছিদ্দিকী সভাপতি; মোঃ তাওহীদুল আনোয়ার সাধারণ সম্পাদক নির্বাচিত

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আবুল কালাম ছিদ্দিকী সভাপতি; মোঃ তাওহীদুল আনোয়ার সাধারণ সম্পাদক নির্বাচিত

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আবুল কালাম ছিদ্দিকী সভাপতি; মোঃ তাওহীদুল আনোয়ার সাধারণ সম্পাদক নির্বাচিত https://coxview.com/cox-bar-election-abul-kalam-siddiqi-tawhidul-anowar/
নব নির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদক

মুহাম্মদ শফিকুল ইসলাম :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের বার্ষিক নির্বাচন’ ২০২৪-এ বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্যানেলে অ্যাডভোকেট আবুল কালাম ছিদ্দিকী সভাপতি এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ তাওহীদুল আনোয়ার সম্পাদক নির্বাচিত হয়েছেন।


অ্যাডভোকেট আবুল কালাম ছিদ্দিকী সভাপতি পদে ভোট পেয়েছেন ৪৪২ ভোট, তাঁর প্রতিদ্বন্দ্বি অ্যাডভোকেট ফরিদুল আলম-২ পেয়েছেন ৪১২ ভোট। সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার সাধারণ সম্পাদক পদে ভোট পেয়েছেন ৪৩৫ ভোট তাঁর প্রতিদ্বন্দ্বি জাতীয় আইনজীবী ঐক্যপরিষদ মনোনীত প্যানেলে অ্যাডভোকেট মোহাম্মদ নুরুল হুদা পেয়েছেন ৪২৭ ভোট।


কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের বার্ষিক নির্বাচন-২০২৪ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। ভোটের দিন সকাল থেকে রাত অবদি সমিতি ভবন ও কোর্ট চত্ত্বর ঘিরে ছিল উৎসবের আমেজ।


মোট দুই প্যানেল এ নির্বাচনে অংশগ্রহণ করে। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেলে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে এই প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন সভাপতি অ্যাডভোকেট ফরিদুল আলম-২ এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ নুরুল হুদা সাধারণ সম্পাদক পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। অন্যদিকে বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্যানেলে অ্যাডভোকেট আবুল কালাম ছিদ্দিকী সভাপতি এবং অ্যাডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশগ্রহণ করেন।


এছাড়াও সমিতির কার্যকরী পরিষদের নির্বাচনে সরকারপন্থি ও সরকারবিরোধী দুটি প্যানেল থেকে একজন করে প্রার্থী ছাড়াও সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে অপর একজন স্বতন্ত্র প্রার্থী অংশ নেন।


জানা যায়, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৭ জন নির্বাচিত হলেও সমিতির কার্যকরী কমিটির সদস্য ২০ জনের। বাকী ৩ জন সদস্য চকরিয়া, মহেশখালী ও কুতুবদিয়া চৌকি আইনজীবী সমিতি থেকে কোঅপ্ট করা হয়।


সমিতির নির্বাচন দুটি কেন্দ্র মহেশখালী চৌকি বার ও কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভোট কেন্দ্র ১ এবং কুতুবদিয়া ও চকরিয়া চৌকি বার ভোট কেন্দ্র ২-এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কুতুবদিয়া ও চকরিয়া চৌকি বার ভোট কেন্দ্র ২-এ ভোটার সংখ্যা ৭২ জন এবং মহেশখালী চৌকি বার ও কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভোট কেন্দ্র ১-এ ভোটার সংখ্যা ৮৫৫ জন।


এবার কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন কমিশন মোট ৯২৭ জন চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে।

 

মহেশখালী চৌকি বার ও কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভোট কেন্দ্র ১ এবং কুতুবদিয়া ও চকরিয়া চৌকি বার ভোট কেন্দ্র ২ একযোগে ২৪ ফেব্রুয়ারি, শনিবার সকাল ৯ টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৩ টা পর্যন্ত একটানা এ ভোট গ্রহণ চলে। পরবর্তীতে ভোট গণনা শুরু করে রাত ১১ টা অবদি ভোট গণনা চলে।


এদিকে নির্ধারিত সময় অনুযায়ি ভোট গ্রহণ শেষে ভোট গণনা শুরু হয়। এবারের নির্বাচনে কমিশনের দায়িত্ব পালন করেন প্রধান নির্বাচন কমিশনার মুহাম্মদ বাকের অ্যাডভোকেট, সহকারী প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ নুরুল হুদা অ্যাডভোকেট, মোহাম্মদ রাশেদুল ইসলাম অ্যাডভোকেট ও মোহাম্মদ ফেরদাউস অ্যাডভোকেট, নির্বাচন কমিশনার মোহাম্মদ শফিউল হক অ্যাডভোকেট, মোস্তাক আহমদ- ৪ অ্যাডভোকেট, ফরিদ আহমদ অ্যাডভোকেট, নুর আহমদ- ২ অ্যাডভোকেট, আবু ছিদ্দিক অ্যাডভোকেট ও আবু ছিদ্দিক অ্যাডভোকেট।


প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী অ্যাডভেকেট মুহাম্মদ বাকের ভোটের ফলাফল ঘোষণা করেন। এ সময় সমিতির সদস্যসহ, সাংবাদিক ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।


নির্বাচনের ফলাফল নিম্নমতে বেসরকারীভাবে ফলাফল ঘোষণা করা হয়:

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2024/02/Bar-Election.jpg?resize=620%2C379&ssl=1
Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/04/Thermometer-Hit-Hot.jpg

বৃষ্টির সম্ভাবনা নেই, রাতে বাড়বে গরম

অনলাইন ডেস্ক : ঢাকাসহ দেশের কোনো বিভাগেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/