শিরোনাম

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামকে ১লক্ষ আসনবিশিষ্ট করার ঘোষণা

Ajit Himu - 31-8-2015 (news & pic)অজিত কুমার দাশ হিমু :

প্রধানমন্ত্রীর নির্দেশে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামকে ১লাখ আসন বিশিষ্ট করার ঘোষণা দিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল।

তিনি আরও জানান, ২০১৬ বছরকে পর্যটন বর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে। পর্যটনের মূল কেন্দ্র হচ্ছে কক্সবাজার। তাই কক্সবাজারে যেন আরও পর্যটক বাড়ানো যায়, মানুষকে আকৃষ্ট করা যায়, সেদিকে লক্ষ্য রেখে স্টেডিয়াম করার নির্দেশ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী।

জানা যায়, বর্তমানে বিশ্ব ক্রিকেটে এক লাখ আসন বিশিষ্ট একমাত্র স্টেডিয়াম অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। বিশ্বের আর কোথাও এত আসন নিয়ে ক্রিকেট স্টেডিয়াম করা হয়নি। বিশ্ব ফুটবলেও হাতে গোনা কয়েকটি স্টেডিয়ামই আছে ১ লাখ আসন বিশিষ্ট। এবার বাংলাদেশেও এমন স্টেডিয়াম হবে। যেখানে একই সাথে ক্রিকেট ও ফুটবল দুটি খেলা হবে। ক্রিকেটের জন্য বাংলাদেশে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম ২৬ হাজার আসনবিশিষ্ট। তবে ফুটবলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের আসন সংখ্যা ৩৬ হাজার।

প্রসঙ্গত, কক্সবাজারে এরই মধ্যে ক্রিকেটের জন্য শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়াম করা হয়েছে। ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়াম করা হয়। ওই স্টেডিয়ামটিকে এক লাখ আসনের করার ঘোষনা দিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল।

এ ব্যাপারে ক্রিকেট বোর্ডের সদস্য মাহমুদুল করিম মাদু বলেন, কক্সবাজার বিশ্বব্যাপী খ্যাতিমান একটি জেলা। এখানে আন্তর্জাতিকমানের ১লাখ আসন বিশিষ্ট ক্রিকেট স্টেডিয়াম নির্মিত হলে পর্যটন শিল্পের বিকাশ আরও বৃদ্ধি পাবে। এজন্য জেলাবাসীর পক্ষ থেকে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রী ও ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

Share

Leave a Reply

http://coxview.com/wp-content/uploads/2022/07/coxview.com-Footar-09-07-2017-JPG.jpg
%d bloggers like this: