শিরোনাম

‘কলেজে ভর্তি হয়নি লক্ষাধিক শিক্ষাথী’- শিক্ষামন্ত্রী

Nurul Islam Nahidশিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, “এসএসসি ও সমমানের পরীক্ষায় ১২ লাখ ৮২ হাজার ৬১৮ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এদের মধ্যে এক লাখ ছয় হাজার ৫১১ জন এখনো কোনো কলেজে ভর্তি হয়নি।”বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শিক্ষামন্ত্রী এ তথ্য জানান।

নাহিদ বলেন, “সরকারি তথ্য অনুযায়ী, অনলাইন ও এসএমএসের মাধ্যমে ১১ লাখ ৭৬ হাজার ১০৭ শিক্ষার্থী ভর্তি হয়েছে।”নুরুল ইসলাম নাহিদ বলেন, “এ বছর চারটি ধাপে একাদশ শ্রেণিতে ভর্তি করা হয়। প্রথম তিনটি ধাপে আবেদন করার পরও যারা ভর্তির সুযোগ পায়নি, তারাই চতুর্থ ধাপে ভর্তির আবেদন করে। ২৩ জুলাই পর্যন্ত আবেদনের সুযোগ ছিল।”

তিনি বলেন, “চতুর্থ ধাপে ৮২ হাজার ৫৪৪ জন ভর্তির আবেদন করে। এদের সবাই ভর্তির সুযোগ পেয়েছে। মন্ত্রী বলেন, এ পর্যন্ত যারা ভর্তির আবেদন করেছে, তারা সবাই ভর্তির সুযোগ পেয়েছে। কেউই বাদ যায়নি। তিনি বলেন, কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ৩০ হাজার আসন আছে। সেখানেও ভর্তি হওয়ার সুযোগ আছে।”

তিনি বলেন, “এখনো যারা পছন্দ অনুযায়ী কলেজে ভর্তি হতে পারেনি, তারা আসন খালি থাকা সাপেক্ষে আগস্ট পর্যন্ত ভর্তি হওয়ার সুযোগ পাবে।”ঢাকা বোর্ডের অধীনে ২০টি কলেজ আছে, যেখানে ভর্তি হওয়ার জন্য কেউ আবেদন করেনি বলেও জানান মন্ত্রী।

-নতুনবার্তাডটকম,ডেস্ক।

Share

Leave a Reply

http://coxview.com/wp-content/uploads/2022/07/coxview.com-Footar-09-07-2017-JPG.jpg
%d bloggers like this: