সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / কাজ করতে প্রস্তুত একঝাঁক সেবাকর্মী : দূর্যোগে রোগ আতংক ভয় আর নয়

কাজ করতে প্রস্তুত একঝাঁক সেবাকর্মী : দূর্যোগে রোগ আতংক ভয় আর নয়

FPAB - Dipu (1)দীপক শর্মা দীপু, কক্সভিউ:

দূর্যোগকালীন ও পরবর্তী সময়ে গর্ভবতি মা, শিশু-কিশোররা অসুস্থ হলে দূরে কোথাও গিয়ে চিকিত্সা নিতে পারে না। নানা রোগে সহসা অসুস্থ হয়ে পড়ে সবাই। এ সময় ধর্ষণ, চুরি, লুটপাটের ঘটনা বৃদ্ধি পায়। রোগে আতংকে ভয়ে দিনাতিপাত করতে হয়। দূর্যোগে রোগ আতংক ভয় আর নয়। এসব সমস্যা সমাধানে মুহুর্তে এগিয়ে যেতে প্রস্তুত হয়েছে একঝাঁক সেবাকর্মী। দূর্যোগে ক্ষতিগ্রস্তদের সেবায় কি করতে হবে, কিভাবে করতে এসব নানা বিষয়ে প্রশিক্ষণ দিয়ে প্রস্তুত করা হয়েছে সেবাকর্মীদের। এমন যুগোপযোগী প্রশিক্ষণ প্রদান করেছেন বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি এফপিএবি।

কক্সবাজারে ৬ ও ৭ অক্টোবর ২ দিন ব্যাপী এম.আই.এস.পি বিষয়ে কক্সবাজার ও চট্টগ্রামের ৪ উপজেলার ৩২ জন অংশগ্রহণকারী প্রশিক্ষণ শেষে নিজেদের আত্ম প্রত্যয় করে দূর্যোগের সময়ে স্বাস্থ্য সেবাসহ নানা সমস্যা সমাধানে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে প্রতিশ্রুতিবদ্ধ হয়। প্রশিক্ষণে দুর্যোগের সময় স্বাস্থ্যসেবাসহ নানা সমস্যা চিহ্নিত করে প্রতিবেদন উপস্থাপন করা হয়। সেই সাথে এসব সমস্যা সমাধানে করণিয় ও পদক্ষেপের সম্যক ধারণা দেয়া হয়। ফলে আগামিতে দুর্যোগের সময় মানুষ আর বিপদে থাকবে না। কথাগুলো বললেন এফপিএবি’র নির্বাহী পরিচালক ড. এএফএম মতিউর রহমান। প্রশিক্ষণ প্রদান করেন এফপিএবি’র কর্মকর্তা ফসিয়ার রহমান, মাসুদ আলী ও সদর উপজেলা প.প. কর্মকর্তা নাজমুল হক।

প্রশিক্ষণ অনুষ্ঠানে অতিথির বক্তব্য রাখেন এফপিএবির ভারপ্রাপ্ত সভাপতি রোকেয়া সামাত, মহাসচিব নাছির আহমদ বাবুল। সভাপতিত্ব করেন এফপিএবি কক্সবাজার শাখার সভাপতি মফিজুর রহমান ও সঞ্চালনা করেন জেলা কর্মকর্তা মোঃ ইকবাল।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/