শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:৩৫ অপরাহ্ন

কুতুবদিয়ায় নোঁঙ্গর ছিড়ে নৌকা ডুবিতে এক জেলের মৃত্যু

Boot -1নিজস্ব প্রতিনিধি, কুতুবদিয়া

কক্সবাজার জেলার দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় নোঁঙ্গর ছিড়ে নৌকা ডুবিতে এক জেলের মৃত্যু হয়েছে। গত কয়েক দিনের টানাবৃষ্টিতে এবং বৈরি আবহাওয়ায় সমূদ্রে ৩নং স্থানীয় সতর্ক সংকেতের কারনে সমূদ্রের জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে বৃদ্ধি পেয়ে বেঁড়িবাধ উপচড়ে পানি ঢুকতে দেখা গেছে কুতুবদিয়ার বিভিন্ন পয়েন্টে। এতে দ্বীপের বিভিন্ন এলাকায় জলবদ্ধতাসহ বন্যার সৃষ্টি হয়েছে। তাছাড়া ধমকা হাওয়ার কারনে দ্বীপের প্রায় সকল ধরনের মাছ ধরার নৌকা তীরে নোঁঙর করা আছে বলে জানা যায়।
১ সেপ্টেম্বর দিবাগত রাতে বাতাসের তোড়ে তীরের নৌকার নোঙ্গর ছিড়ে নৌকা ডুবে প্রাণ হরিয়েছে এক জেলে। খবর নিয়ে জানা যায়, দক্ষিণ ধুরুং মদন্য পাড়া ঘাটে নোঙ্গর করা পেঁচার পাড়ার ফেরদৌসের মালিকানাধানী মাছ ধরার নৌকায় পালাক্রমে পাহারাদার হিসেবে রাত যাপন করছিল নৌকার মাল্লা (জেলে) একই এলাকার সাজেদ উল্লাহর ছেলে আছাব উদ্দিন (১৭)। ধারনা করা হচ্ছে গতকাল দিবাগত রাতে ঝড়ো হাওয়ায় নৌকার নোঙ্গর ছিড়ে গেলে নৌকাটি ঢেউয়ের তোড়ে পড়ে সাগরে ডুবে গেলে নৌকার ডকের ভিতরে ঘুমন্ত অবস্থায় তার মৃত্যু হয় এবং নৌকাটি ভাসতে ভাসতে কৈয়ারবিল সমিতি রোড় পাড়ার সৈকতে এসে ঠেকে যায়।

স্থানীয় লোকজন থানা পুলিশকে খবর দিলে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে কুতুবদিয়া থানার পরিদর্শক (এস আই) ওয়াহিদুজ্জামান সঙ্গীয় ফোর্স নিয়ে, কৈয়ারবিল সমিতি রোড় পাড়া সৈকত এলাকা থেকে নিহতে মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে।
এ রিপোর্ট লেখা পর্যন্ত মরাদেহ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়নি বলে নিশ্চিত করেন এসআই ওয়াহিদুজ্জামান। তবে কুতুবদিয়া থানায় একটি অপমৃত্যুর মামলা রেকর্ড করা হয়েছে বলেও জানায়।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com