সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / চকরিয়ায় গ্রামীণ সড়কে ডাকাতি : লবণ মাঠে লুট : দোকান চুরি

চকরিয়ায় গ্রামীণ সড়কে ডাকাতি : লবণ মাঠে লুট : দোকান চুরি

(ছুরিকাঘাতে চার ভাই-বোন জখম : দুই লবণ চাষী অপহৃত)

প্রতিকী ছবি

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় সড়কে ডাকাতি, লবণ মাঠে টানা তিনদিন লুটপাট ও তিনটি দোকানে চুরির ঘটনা ঘটেছে। ডাকাতের প্রহারে আহত হয়েছে এক ভাই তিন বোন। দুর্বৃত্তরা দুইজন লবণ চাষিকে অপহরণ করেছে বলে অভিযোগ উঠেছে। ডাকাতির ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চললেও লুটপাট ও চুরির ঘটনায় থানায় কোন অভিযোগ দেয়া হয়নি বলে নিশ্চিত করেছেন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.কামরুল আজম।

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৫টার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের উত্তর পাড়া এলাকায় বড় ভাইয়ের বাসায় নাস্তা খেতে যাওয়ার সময় গ্রামীণ সড়কে চার ভাই-বোনকে ছুরিকাঘাতে জখম করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে গেছে সশস্ত্র একদল ডাকাত। এসময় তাদের কাছ থেকে নগদ ১ লাখ টাকা ও ৬-৭ ভরি স্বর্ণালঙ্কার ও মোবাইল সেট নিয়ে যায়। আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- উপজেলার ডুলাহাজারার উত্তর পাড়া এলাকার মৃত আবদুর রশিদের ছেলে আজিজুল হক (৪৫), তার বোন একই ইউনিয়নের মালুমঘাট চা-বাগান এলাকার ছৈয়দ আকবরের স্ত্রী আনোয়ারা বেগম (৫৫), ডুলাহাজারা স্টেশনের মৃত আলী আকবর সওদাগরের স্ত্রী রাজিয়া বেগম (৫০) ও কক্সবাজার সদর উপজেলার ইসলামপুরের নাপিতখালী এলাকার জাফর আলমের স্ত্রী শাকেরা বেগম (৪০)।

আহত ভাই আজিজুর হক বলেন, গত কয়েকদিন আগে আমাদের তিন বোন বাপের বাড়িতে বেড়াতে আসে। মঙ্গলবার সকালে ফজরের নামাজ শেষে তিন বোনসহ পার্শ্ববতী বড় ভাই মমতাজুল হকের বাড়িতে নাস্তা করতে যাচ্ছিলাম। পথিমধ্যে ৮-১০জনের মুখোশ পরিহিত সশস্ত্র ডাকাত আমাদের থামিয়ে ছুরিকাঘাত করে। এসময় নগদ ১ লাখ টাকা ও বোনদের শরীরে থাকা ৬-৭ ভরি স্বর্ণালঙ্কার ও মোবাইল সেট নিয়ে যায়। এসময় আমাদের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এঘটনায় মামলা দায়ের করবেন বলেও তিনি জানান।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (আরএমও) ডা.ছাবের আহমদ জানান, সকালে চার ভাই-বোনকে স্থানীয় লোকজন হাসপাতালে এনেছে। তাদের শরীরের বিভিন্ন অংশে ছুরিকাঘাতের জখম রয়েছে। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.নুরুল আমিন ডাকাতি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, একদল মুখোশ পরিহিত সশস্ত্র ডাকাত চার ভাই-বোনকে ছুরিকাঘাত করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুট করেছে। ঘটনাটি চকরিয়া থানাতে অবহিত করা হয়েছে।

এদিকে, উপজেলার খুটাখালীর দক্ষিণ বহলতলী ঘোনার লবণ মাঠে ৩০-৩৫জন সশস্ত্র দুর্বৃত্ত হানা দিয়ে তিনদিনে ৭’শ মণ লবণ লুট করেছে। ২৬ মার্চ থেকে ২৮ মার্চ সকাল পর্যন্ত লুটপাট অব্যাহত ছিল। নৌ-পথে ট্রলার নিয়ে আসা দুর্বৃত্তরা লবণ চাষী সাইফুল ইসলামের দুই ছেলে মেজবাহ উদ্দিন (৩৬) ও নাসির উদ্দিন (৪৫) কে অপহরণ করেছে বলে অভিযোগ উঠেছে। লুটপাটকালে লবণ চাষীদের মাঝে ত্রাস সৃষ্টি করতে দুর্বৃত্তরা ২০-২৫ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে বলে লবণ চাষীরা জানায়। ক্ষতিগ্রস্তরা বিষয়টি উপজেলা প্রশাসনিক কর্মকর্তাদের অবহিত করেছেন।

অপরদিকে, উপজেলার ফাঁসিয়াখালীর ঘুনিয়া অলি শাহ বাজারে সোমবার রাতে তালা কেটে তিনটি দোকানে চুরির ঘটনা ঘটেছে। চোরের দল নগদ টাকাসহ বিভিন্ন মালামাল নিয়ে গেছে।

এব্যাপারে চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.কামরুল আজম বলেন, খুটাখালী লবণ মাঠে পুলিশ পাঠানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। লবণ লুট ও দোকান চুরির ঘটনায় থানায় কেউ লিখিত অভিযোগ করেনি। ডাকাতির ঘটনা অভিযোগ দেয়া হচ্ছে বলে পরিবার সদস্যরা জানিয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/