সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / চকরিয়ায় র‌্যাব-সন্ত্রাসী ‘বন্দুকযুদ্ধে’ শিশু ছাত্রী ধর্ষক আনু মিয়া নিহত : অস্ত্র ও গুলি উদ্ধার

চকরিয়ায় র‌্যাব-সন্ত্রাসী ‘বন্দুকযুদ্ধে’ শিশু ছাত্রী ধর্ষক আনু মিয়া নিহত : অস্ত্র ও গুলি উদ্ধার

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় র‌্যাব ও সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলিতে ৫ম শ্রেণীর ছাত্রী ধর্ষণ মামলার আসামী আনোয়ার হোসেন প্রকাশ আনু মিয়া (৫৯) নিহত হয়েছেন। গত বুধবার ভোররাতে উপজেলার বদরখালী ইউনিয়নের আজমনগর পাড়া মধ্যম রাস্তা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আনু মিয়া বদরখালীর নাপিতখালী পাড়ার এরশাদ আলীর ছেলে।

পুলিশ নিহতের লাশ উদ্ধারের সময় একটি এলজি, ৩ রাউন্ড গুলি ও ২ রাউন্ড গুলির খোসা উদ্ধার করে।

স্থানীয় লোকজন জানায়, বুধবার ভোররাত ৪টার দিকে বদরখালী ইউনিয়নের আজমনগর পাড়া মধ্যম রাস্তা এলাকায় গুলির শব্দ শোনা যায়। এতে এলাকার লোকজনের মাঝে আতংক ছড়িয়ে পড়ে।

র‌্যাব জানায়, বদরখালীর আজমনগর মধ্যম রাস্তা এলাকায় একদল সশস্ত্র সন্ত্রাসী জড়ো হয়েছে খবর পেয়ে অভিযান চালানো হয়। র‌্যাব ঘটনাস্থলে যাওয়া মাত্রই ডাকাতরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে দু’পক্ষের মধ্যে ২০মিনিট গুলি বিনিময় হয়। এসময় র‌্যাবের পক্ষ থেকে ২১ রাউন্ড গুলি করা হয়। গোলাগুলির পর বদরখালী পুলিশ ফাঁড়ির আইসি অরুন কুমার চাকমার নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল থেকে অজ্ঞান অবস্থায় গুলিবিদ্ধ আনু মিয়াকে উদ্ধার করে। তাকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন। একই সময় ঘটনাস্থল থেকে উদ্ধার হয় অস্ত্র ও গুলি।

নিহত আনু মিয়ার মরদেহ প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরীর পর কক্সবাজার সদর হাসপাতাল মর্গ থেকে ময়না তদন্ত করা হয়েছে। ঘটনার ব্যাপারে হত্যা, অস্ত্র আইন ও ডাকাতির প্রস্ততির অভিযোগে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের জেসিও নায়েব সুবেদার মো.আবুল কালাম বাদি হয়ে চকরিয়া থানায় পৃথক তিনটি মামলা দায়ের করেছেন। তিনটি মামলায় প্রধান আসামী করা হয়েছে নিহত আনোয়ার হোসেন প্রকাশ আনু মিয়াকে। এই মামলা তিনটিতে অজ্ঞাত আরো কয়েকজনকে আসামী দেখানো হয়। মামলা তিনটির তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়েছে বদরখালী ফাঁড়ির আইসি অরুপ কুমার চাকমাকে।

 র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো: রুহুল আমিন বলেন, গত ১০ ফেব্রুয়ারী রাতে ওই এলাকার আনোয়ার হোসেন ওরফে আনু মিয়া (৫৯) নামের এক ব্যক্তি ৫ম শ্রেনীতে পড়ুয়া ৯ বছরের এক শিশুকে ধর্ষণ করে পালিয়ে যায়। ঘটনার পরদিন ধর্ষিতা শিশুর পিতা বাদি হয়ে চকরিয়া থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার সূত্র ধরে ওই আসামীকে ধরতে মরিয়া হয়ে উঠে পুলিশ ও র‌্যাবসহ আইন শৃংখলা বাহিনী।

অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার ভোররাতে ওই এলাকার আজমনগর এলাকায় অভিযান চালায় র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ধর্ষক আনোয়ারের নেতৃত্বে একদল সন্ত্রাসী র‌্যাবকে লক্ষ্য করে গুলি বর্ষণ করে। জবাবে র‌্যাবও পাল্টা গুলি করে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ঘটনাস্থল থেকে আনু মিয়ার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, গত ১০ ফেব্রুয়ারী শনিবার প্রতিদিনের মতো প্রাইভেট পড়ে রাত ৮টার দিকে বাড়ি ফিরছিল ৫ম শ্রেণী পড়ুয়া ওই ছাত্রী। কিন্তু বাড়ি পৌছার আগেই আনু মিয়া (৫৯) পথরোধ করে ওই শিশু ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করে। এ ঘটনায় ছাত্রীর বাবা বাদী হয়ে আনু মিয়াকে আসামী করে চকরিয়া থানায় ধর্ষণ মামলা করেন।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/