সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / চট্টগ্রামের সিআরবিতে চসিকের উদ্যোগে বই মেলায় বই প্রেমীদের উচ্ছ্বাস

চট্টগ্রামের সিআরবিতে চসিকের উদ্যোগে বই মেলায় বই প্রেমীদের উচ্ছ্বাস

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2024/02/Mela-Book-CTG-Sagar-10-2-24.jpeg?resize=540%2C330&ssl=1

 

এম আবু হেনা সাগর; সিআরবি থেকে

চট্টগ্রামের সিআরবির শিরীষতলায় অমর একুশে বই মেলা জমে উঠছে। উদ্বোধনের পরদিন সকাল থেকে মেলায় উল্লেখযোগ্য বইপ্রেমী দর্শকদের চোখে পড়ে।স্থানীয়সহ দুরদুরান্ত থেকে বইমেলায় আগত সচেতন বই প্রেমীদের মাঝে দেখা দিয়েছে উচ্ছ্বাস।


১০ ফেব্রুয়ারি সকালে চট্টগ্রামের অন্যতম মনোরম পরিবেশ সিআরবি এলাকায় এবার বই মেলায় দর্শক দের দেখা মেলে মোটামুটি। কেউবা তাদের ছোট্ট ছেলে মেয়েদের নিয়ে বইমেলায় ঘুরতে এসেছেন,কেউবা পরিবার পরিজন নিয়ে, আবার কেউ আপনজনকে নিয়ে এসেছেন। কেউ কেউ বিভিন্ন নামের বইয়ের স্টল থেকে বই কিনছেন,কেউ অলিগলি ঘুরে ঘুরে দেখছেন।


পটিয়া থেকে আসা এক শিক্ষার্থী জানান,চট্টগ্রামে এই বার বই মেলা হয় নান্দনিক একটি জায়গায়। মেলার পরিবেশ থেকে ভালো লাগলো। নতুন কিছু বই কিনছি মেলা থেকে।


চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) উদ্যোগে আয়ো জিত অমর একুশে বই মেলার শুভ উদ্বোধন করলেন, চট্টগ্রাম সিটি মেয়র (প্রতিমন্ত্রী) বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।


৯ ফেব্রুয়ারি (শুক্রবার) শুরু হওয়া ২৩দিনব্যাপী মেলা শেষ হবে ২রা মার্চ। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে মেয়র রেজাউল বলেন, একুশ আমাদের চেতনার উৎস। একুশের চেতনাকে ধারণা করে আমরা এগিয়ে যাব এই হোক আমাদের শপথ।


বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, বইমেলার সাথে আমাদের ইতিহাস, ঐতিহ্য জড়িত৷ বই মেলাকে সফল করতে মেলার নিরাপত্তার জন্য আমরা সচেষ্ট থাকব।


জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বিশেষ অতিথির বক্তব্যে বলেন, বই মেলার উপযোগী কোন খাস জমি পাওয়া গেলে সেখানে বই মেলাসহ বিভিন্ন আয়োজনের জন্য স্থায়ীভাবে ইনশাল্লাহ বরাদ্দ পাওয়া যাবে৷


অনুষ্ঠানে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহাম্মদ, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, প্যানেল মেয়র গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, চসিকের শিক্ষা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর ড.নিছার উদ্দিন আহমেদ মঞ্জুসহ কাউন্সিলরবৃন্দ, সচিব খালেদ মাহমুদ, মেয়রের একান্ত সচিব ও প্রধান শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেমসহ বিভাগ ও শাখা প্রধানবৃন্দ এবং চসিকের উপ-সচিব আশেকে রসুল টিপু, সৃজনশীল প্রকাশনা পরিষদের সভাপতি শাহাবুদ্দিন বাবু, সাধারণ সম্পাদক আলী প্রয়াস উপস্থিত ছিলেন৷


এবারের আয়োজনে রবীন্দ্র উৎসব, নজরুল উৎসব, লোক উৎসব, মরমি উৎসব, বসন্ত উৎসব, তারুণ্যের উৎসব, নৃগোষ্ঠী উৎসব, শিশু উৎসব, লেখক সমাবেশ, যুব উৎসব, নারী উৎসব, চাটগাঁ উৎসব, মুক্তিযুদ্ধ উৎসব, পেশাজীবী সমাবেশ, কবিতা আবৃত্তি ও ছড়া উৎসব, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী, কুইজ প্রতিযোগিতা, চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, গুণিজন সংবর্ধনা, সম্মাননা পদক এবং সাহিত্য পুরস্কার প্রদান করা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও-ঈদগড় সড়কে রাতের আঁধারে শতবর্ষি মাদারট্রি কর্তন

কামাল শিশির / এম আবুহেনা সাগর : কক্সবাজার উত্তর বন বিভাগের ঈদগাঁও রেঞ্জের ভোমরিয়াঘোনা বিটের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/