শিরোনাম

ঢাকা-কাঠমান্ডু বাস সার্ভিস চালুর বিষয়ে ঐকমত্য

Flag - Bangladesh & Nepal ঢাকা-কাঠমান্ডু বাস সার্ভিস চালুর বিষয়ে বাংলাদেশ ও নেপালের পরিবহন মন্ত্রীরা একমত হয়েছেন। রবিবার কাঠমান্ডুতে ভৌত অবকাঠামো ও পরিবহন মন্ত্রণালয়ে দুদেশের মন্ত্রীদের মধ্যে অনুষ্ঠিত এক বৈঠকে তারা এই ঐকমত্য পোষণ করেন।

নেপাল সফররত বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং নেপালের ভৌত অবকাঠামো ও পরিবহনমন্ত্রী বিমলেন্দু নিধির মধ্যে প্রায় ঘণ্টাব্যাপী সৌহার্দপূর্ণ পরিবেশে বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় কাঠমান্ডুতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস উপস্থিত ছিলেন।

বৈঠকে বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের মধ্যে স্বাক্ষরিত মোটর ভেহিক্যল এগ্রিমেন্ট আগামী জানুয়ারীতে কার্যকর করার বিষয়ে আলোচনা হয়। এ সময় উভয়মন্ত্রী ডিসেম্বরের মধ্যে চুক্তি বাস্তবায়নের সকল প্রস্তুতি শেষ করবেন বলে জানান।

নেপালের ভৌত অবকাঠামো ও পরিবহনমন্ত্রী সাম্প্রতিককালে ভূমিকম্পের পরপরই ত্রাণ সহায়তা নিয়ে এগিয়ে আসায় বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

বৈঠকে জানানো হয়, সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে প্রয়োজনীয় প্রটোকল চূড়ান্ত করার লক্ষ্যে চার দেশের সড়ক পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হবে ঢাকায়।

এছাড়া সার্ক মোটর ভেহিক্যল এগ্রিমেন্ট এর বিষয়টি এগিয়ে নিতে দুই মন্ত্রী একমত হন। এ লক্ষ্যে আগামী সেপ্টেম্বরে নেপালে সার্ক দেশসমূহের পরিবহন মন্ত্রীদের সভা আহ্বান করতে যাচ্ছে সার্ক সচিবালয়।

এ সময় বাংলাদেশ প্রতিনিধিদলের কাঠমান্ডুস্থ বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব মোহাম্মদ বারিকুল ইসলাম, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোঃ আবু নাছেরসহ নেপালের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভৌত অবকাঠামো ও পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

– শীর্ষনিউজডটকম,ডেস্ক।

Share

Leave a Reply

http://coxview.com/wp-content/uploads/2022/07/coxview.com-Footar-09-07-2017-JPG.jpg
%d bloggers like this: