শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৫১ অপরাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কক্সবাজার সৈকতে নিখোঁজ পর্যটকের মরদেহ উদ্ধার  বিশ্বের সবচেয়ে পাতলা ভাঁজযোগ্য ফোন দেখাল শাওমি

ঢাকা-কাঠমান্ডু বাস সার্ভিস চালুর বিষয়ে ঐকমত্য

Flag - Bangladesh & Nepal ঢাকা-কাঠমান্ডু বাস সার্ভিস চালুর বিষয়ে বাংলাদেশ ও নেপালের পরিবহন মন্ত্রীরা একমত হয়েছেন। রবিবার কাঠমান্ডুতে ভৌত অবকাঠামো ও পরিবহন মন্ত্রণালয়ে দুদেশের মন্ত্রীদের মধ্যে অনুষ্ঠিত এক বৈঠকে তারা এই ঐকমত্য পোষণ করেন।

নেপাল সফররত বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং নেপালের ভৌত অবকাঠামো ও পরিবহনমন্ত্রী বিমলেন্দু নিধির মধ্যে প্রায় ঘণ্টাব্যাপী সৌহার্দপূর্ণ পরিবেশে বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় কাঠমান্ডুতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস উপস্থিত ছিলেন।

বৈঠকে বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের মধ্যে স্বাক্ষরিত মোটর ভেহিক্যল এগ্রিমেন্ট আগামী জানুয়ারীতে কার্যকর করার বিষয়ে আলোচনা হয়। এ সময় উভয়মন্ত্রী ডিসেম্বরের মধ্যে চুক্তি বাস্তবায়নের সকল প্রস্তুতি শেষ করবেন বলে জানান।

নেপালের ভৌত অবকাঠামো ও পরিবহনমন্ত্রী সাম্প্রতিককালে ভূমিকম্পের পরপরই ত্রাণ সহায়তা নিয়ে এগিয়ে আসায় বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

বৈঠকে জানানো হয়, সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে প্রয়োজনীয় প্রটোকল চূড়ান্ত করার লক্ষ্যে চার দেশের সড়ক পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হবে ঢাকায়।

এছাড়া সার্ক মোটর ভেহিক্যল এগ্রিমেন্ট এর বিষয়টি এগিয়ে নিতে দুই মন্ত্রী একমত হন। এ লক্ষ্যে আগামী সেপ্টেম্বরে নেপালে সার্ক দেশসমূহের পরিবহন মন্ত্রীদের সভা আহ্বান করতে যাচ্ছে সার্ক সচিবালয়।

এ সময় বাংলাদেশ প্রতিনিধিদলের কাঠমান্ডুস্থ বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব মোহাম্মদ বারিকুল ইসলাম, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোঃ আবু নাছেরসহ নেপালের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভৌত অবকাঠামো ও পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

– শীর্ষনিউজডটকম,ডেস্ক।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com