সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / দীর্ঘকাল পর ঈদগাঁও শহীদ মিনারের সামনে ময়লা আবর্জনা পরিষ্কার 

দীর্ঘকাল পর ঈদগাঁও শহীদ মিনারের সামনে ময়লা আবর্জনা পরিষ্কার 

 

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁও কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ময়লা আবর্জনায় স্তুপে থাকা জায়গাটি পরিস্কার পরিচ্ছন্ন করেন জালালাবাদ ইউনিয়ন পরিষদ। 

 

যেখানে মহাসড়কের ঈদগাঁও ষ্টেশন, বাজারের যত্রতত্র স্থানের ময়লা আবর্জনা ফেলা হতো। ময়লার কারনে দূর্গন্ধে বিষিয়ে উঠতো পরিবেশ। এতে করে চরম বিপাকে পড়েছিল পথচারীরা। 

 

ঈদগাঁওর একমাত্র শহীদ মিনার বা পাবলিক লাইব্রেরীর সন্নিকটে লাকড়ীর স্তুপে পরিণত করে রেখেছিল কিছু ব্যবসায়ী। সেই জায়গাটি দীর্ঘকাল পর হলেও পরিস্কার করে “এখানে ময়লা আবর্জন ফেলা সম্পূর্ণ নিষেধ” নামে সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রদান করেন জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর তাজ জনি ও স্থানীয় মেম্বার নুরুল হুদা।  

 

২৯ আগষ্ট সকালে ঈদগাঁও শহীদ মিনার প্রাঙ্গণে গেলে পাবলিক লাইব্রেরীর সামনে ময়লা ভাগাড় আর লাকড়ীর স্তুপ পরিস্কারের চিত্র চোখে পড়ে।

 

পূর্বেকার দিনে পাশের গ্রামীন সড়ক দিয়ে লোকজন ময়লা আবর্জনার দুর্গন্ধে বিষিয়ে উঠেছিল। এখন সেটি পরিস্কার করে দুর্গন্ধ মুক্ত করা হলো।

 

পাবলিক লাইব্রেরীতে আসা কজন ব্যক্তি এবং চলাচলরত পথচারীদের সাথে কথা হলে তারা জানান, শহীদ মিনার ও পাবলিক লাইব্রেরীর সামনে লাকড়ী, ময়লার স্তুপের কারনে দীর্ঘ সময় সৌন্দয্যে হারিয়েছিল। আবর্জনায় ঘিরে থাকা জায়গাটি বর্তমানে পরিস্কার করায় ইউপি চেয়ারম্যানের কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/