সাম্প্রতিক....
Home / জাতীয় / নতুন অ্যাটর্নি জেনারেল নিয়োগ

নতুন অ্যাটর্নি জেনারেল নিয়োগ

 

অনলাইন ডেস্ক :


বাংলাদেশের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পেয়েছেন সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান। কিছুক্ষণ আগে তাকে নিয়োগ দেয়া হয়েছে। এদিকে, বিতর্কিত বিচারপতিদের বাদ দিয়ে আগামী রবিবার সুপ্রিমকোর্টের বিচার কাজ শুরু করার দাবি জানিয়েছে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।


বৃহস্পতিবার (৮ আগস্ট) সকালে সুপ্রিমকোর্টে সমিতির ভবনে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই দাবি জানিয়ে বলেন, রবিবারের মধ্যে হাইকোর্ট বিভাগ ও আপিল বিভাগের বিচার কার্যক্রম শুরু করতে হবে।


অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিনের পদত্যাগের পর তাকে এ পদে নিয়োগ দেওয়া হলো। এম আসাদুজ্জামান আইন বিশেষজ্ঞ ব্যারিস্টার সৈয়দ ইশতিয়াক আহমেদের জুনিয়র ছিলেন।


প্রধান বিচারপতিসহ আপিল বিভাগের বিচারপতিদের পদত্যাগ করতে বৈষম্যবিরোধী ছাত্ররা যে দাবি জানিয়েছে তার সঙ্গেও একমত পোষণ করেছেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।


তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগ বিচার বিভাগ ধ্বংস করে দিয়েছে। এ সময় তিনি বিচার বিভাগকে ঢেলে সাজানোর দাবি জানান। এছাড়া সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহাকে দেশ ছাড়া করা ও তার প্রতি অবিচার করাদের আইনের আওতায় আনারও দাবি জানান সমিতির সভাপতি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/