Home / প্রচ্ছদ / নিবন্ধিত জেলেদের ছবি তোলা কার্যক্রম শুরু হয়েছে

নিবন্ধিত জেলেদের ছবি তোলা কার্যক্রম শুরু হয়েছে

নিবন্ধিত জেলেদের ছবি তোলা কার্যক্রম শুরু হয়েছে

রাশেদ রিপন, কক্সভিউ:

কক্সবাজার জেলার অনিবন্ধিত জেলেদের নিবন্ধনের জন্য হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে। পূর্বে যারা নিবন্ধনের ফরম পূরণ করেছে কিন্তু ছবি তুলেনি তাদেরও পর্যায়ক্রমে ছবি তুলে নিবন্ধন কার্যক্রম সম্পূর্ণ করা হচ্ছে। গত মাসে মৌখিকভাবে ছবি তোলার ঘোষণা দিলেও ৪ অক্টোবর সকাল ৯টা থেকে এই কার্যক্রম শুরু হয়। জেলা মৎস্য ভবনে আগামী ৯ তারিখ পর্যন্ত এই কার্যক্রম পরিচালনা করা হবে।

কক্সবাজার মৎস্য অধিদপ্তরের ক্ষেত্র সহকারী হামিদুল হক জানান জেলেদের নিবন্ধনের কাজটি গতবছর থেকে হয়ে আসছে। তবে যারা ফরম পূরণ করে ছবি তুলেনি তাদের মৌখিক ভাবে ঘোষণা দেয়ার পর ভোটার আই ডি কার্ড এবং ফরমের বাকী অংশ দেখানোর পর ছবি তোলা হচ্ছে।

সাগরে জলদস্যুতার তান্ডবে ক্ষতিগ্রস্তদের সনাক্ত এবং রোহিঙ্গাদের নিবন্ধন রুখতে এই কার্যক্রম হাতে নেয়া হয়েছে। বর্তমানের সময়টি যদিও নিবন্ধন কার্যক্রমের নয় তথাপি ২৫ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত সাগরে মাছ ধরা বন্ধ রয়েছে তাই জেলেদের এই অবসর সময়টাকে নিবন্ধন কার্যক্রম সম্পূর্ণ করার উপযুক্ত সময় বিবেচনা করে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

৪ অক্টোবর পৌরসভা এবং ঝিলংজা এলাকার জেলেদের ছবি তোলা হয়। ৫ অক্টোবর খুরুশকুল, ভারুয়াখালী, পিএমখালী এবং ৬ অক্টোবর চৌফলদন্ডী, ইসলামপুর, ঈদগাঁও এবং জালালাবাদ এলাকার জেলেদের ছবি তোলা কার্যক্রম সম্পন্ন করা হবে। প্রথমদিনে প্রায় ১০০ জনের ছবি তোলা হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/