সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নিশা কম্পিউটার ইনষ্টিটিউটের ছাত্র-ছাত্রীদের বিদায় সংবর্ধনায় এমপি বদি

নিশা কম্পিউটার ইনষ্টিটিউটের ছাত্র-ছাত্রীদের বিদায় সংবর্ধনায় এমপি বদি

Nisha Computer - Kutbazar -  21-11-2015নিজস্ব সংবাদদাতা; কোটবাজার :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা, সুখি সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয় নিয়ে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য করিগরি শিক্ষার কোন বিকল্প নেই। বাংলাদেশ বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে এই পথচলার অংশীদার হিসাবে ভূমিকা রেখে যাচ্ছে উখিয়ার একমাত্র কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নিশা কম্পিউটার ইনষ্টিটিউট। যুব সমাজের কর্মমূখী শিক্ষার পাশাপাশি বেকারত্ব দূর করতে হলে উখিয়া উপজেলার ১২৬টি গ্রামের প্রতিটি ঘরে ঘরে কমপক্ষে একজন করে কম্পিউটার শিক্ষায় শিক্ষত হয়ে আগামী প্রজন্মের দক্ষ জনশক্তি তৈরি করতে নিশা কম্পিউটার ইনষ্টিটিউট বিশাল একটা ভূমিকা রাখতে পারে বলে বক্তব্য তুলে ধরেন উখিয়া-টেকনাফ সংসদ সদস্য আলহাজ্ব আব্দুর রহমান বদি।

২১ নভেম্বর উখিয়ার একমাত্র কারিগরি শিক্ষা প্রতিষ্টান নিশা কম্পিউটার ইনষ্টিটিউটের উদ্দ্যেগে সার্টিফিকেট বিতরন ও বিদায় সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে উখিয়া-টেকনাফ সংসদ সদস্য আব্দুর রহমান বদি এ কথা বলেন। উখিয়া উপজেলার কোটবাজারে অবস্থিত নিশা কম্পিউটার ইনষ্টিটিউট থেকে কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন কোর্সের উত্তীর্ণ ২১০জন শিক্ষার্থীদের সার্টিফিকেট বিতরন ও বিদায় সংবর্ধনা উপলক্ষে এক বর্ণাঢ্য অনুষ্ঠান স্থানীয় পালং গার্ডেন কমিউনিটি সেন্টারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠনে সভাপতিত্ব করেন সাবেক পিটিআই সুপার ও প্রবীন শিক্ষাবিদ আবুল কাছেম, অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন নিশা কম্পিউটার ইনষ্টিটিউটের পরিচালক মোঃ হেলাল উদ্দিন। প্রধান আলোচক হিসেবে বর্তমান কম্পিউটার ব্যবহারের প্রয়োজনীয়তা নিয়ে বক্তব্য রাখেন কক্সবাজার পলিটেকনিক ইনষ্টিটিউট এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইঞ্জিনিয়ার প্রদিপ্ত খীসা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে সার্টিফিকেট প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের উদ্দ্যেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন যথাক্রমে, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের অধ্যক্ষ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হামিদুল হক চৌধুরী, রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী, হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিন, শিক্ষানুরাগী ব্যক্তিত্ব ছাবের আাহমদ কন্ট্রাক্টর, ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিয়াকত আলী, ইনষ্টিটিউটের ছাত্র পিপলু চন্দ্র দে, ছাত্রী রোজিনা আাক্তার।

অভিনন্দন পত্র পাঠ করেন উক্ত ইনষ্টিটিউটের ছাত্রী উম্মে হাবিবা। এসময় বাদশা আলম মেম্বার, মাহমুল হক মেম্বার, ইস্কান্দর মির্জা, আসহাব উদ্দিন মেম্বার, মোহাম্মদ আলমগীর, ছৈয়দ মোহাম্মদ নোমান, মুজিবুল হক ভুট্টু সহ বিভিন্নস্তরের নেতৃবৃন্দ, অভিবাবক ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

প্রধান আতিথি সংসদ সদস্য আব্দুর রহমান বদি নিশা কম্পিউটার ইনষ্টিটিউটের জন্য চলতি অর্থ বছরে ১০টি ও আগামী অর্থ বছরে ১০টিসহ মোট ২০টি কম্পিউটার প্রদান করবেন বলে প্রতিশ্রুতি দেন এমপি বদি। যাতে প্রতিষ্টানের শিক্ষাথীরা সহজে কম্পিউটার শিক্ষা গ্রহন করতে পারেন। এসময় উক্ত ইনষ্টিটিউট এর ছাত্রী প্রমি, রোজিনা, নাসরিন, সাদিয়া, রুশনি ও চমকের পরিবেশনায় একক ও দলীয় সংগীত পরিবেশন করা হয়, অনুষ্ঠান পরিচালনা করেন নিশা কম্পিউটার ইনষ্টিটিউটের উপদেষ্টা এডঃ সাইফুদ্দিন খালেদ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/