শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:০৫ পূর্বাহ্ন

নেদারল্যান্ডসকে ৩-০ গোলে হারালো তুরস্ক

নেদারল্যান্ডসকে ৩-০ গোলে হারালো তুরস্ক

নেদারল্যান্ডসকে ৩-০ গোলে হারালো তুরস্ক

নেদারল্যান্ডসকে ৩-০ গোলে হারালো তুরস্ক

ইউরো ২০১৬ বাছাইপর্বে বিশ্বকাপে জ্বলে উঠা নেদারল্যান্ডসের পারফরমান্স দেখে অনেকে সন্দেহ পোষণ করছেন। গ্রুপ ‘এ’ তে ৮ ম্যাচের ৪টিতেই হেরেছে ডাচরা। রবিবার বাছাইপর্বের ম্যাচে তুরস্কের বিপক্ষে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছে ডাচরা।

এদিন নিজেদের মাঠে খেলার মাত্র আট মিনিটেই লিড নেয় তুরস্ক। তুরানের পাস থেকে ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক গোল করেন তরুণ মিডফিল্ডার ওগুজান ওজিয়াকাপ। ২৬ মিনিটের মাথায় তুর্কিদের হয়ে লিড দ্বিগুণ করেন তুরান। প্রথমার্ধে পাল্টাপাল্টি আক্রমণ হলেও কোনো গোল নাহলে ২-০ গোলে এগিয়ে প্রথমার্ধ শেষ করে তুরস্ক।

দ্বিতীয়ার্ধেও ডাচদের দেখে মনে হচ্ছিল তারা খেলা ছেড়ে দিয়েছে। তুরস্ক কয়েকবার আক্রমণ করলেও ব্যর্থ হয়। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ের ৫ মিনিট আগে ডিফেন্ডার ক্যানার এরকিনের পাসে জোড়া গোল পূরণ করেন তুরান। নির্ধারিত সময় শেষে আর গোল না হলে হতাশায় নিমজ্জিত হয়ে মাঠ ছাড়েন পার্সি-ডিপাই-স্নেইডাররা।

গ্রুপ ‘এ’ তে আট ম্যাচের চারটিতেই হার মানে নেদারল্যান্ডস। তিন জয় ও এক ড্রতে তাদের সংগ্রহ ১০ পয়েন্ট। অবস্থান চতুর্থ। সরাসরি চূড়ান্ত পর্ব না হোক, প্লে অফ খেলতে হলেও শেষ দুই ম্যাচে ডাচদের জয়ের বিকল্প নেই। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তিনে তুরস্ক। চেক রিপাবলিকের সমান পয়েন্ট (১৯) হলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে আইসল্যান্ড।

ঊরুর ইনজুরির কারণে ডাচদের হয়ে খেলতে পারেননি তারকা উইঙ্গার আরিয়েন রোবেন। শুরুর একাদশে ফেরেন অধিনায়ক রবিন ফন পার্সি।

– ব্রেকিংনিউজডটকম.ডেস্ক।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com