ফাইল ছবি

পাচারকারীদের সাথে গুলিবিনিময় : টেকনাফ নাফনদীতে ১৫টি স্বণের্র বারসহ নৌকা জব্দ

Goldগিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ :

কক্সবাজার জেলার সীমান্ত উপজেলা টেকনাফের শাহপরীরদ্বীপ নাফনদী সীমান্ত থেকে ১৫টি স্বর্ণের (২কেজি ৪৫৮.১২গ্রাম) বারসহ একটি নৌকা জব্দ।

৪২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক আবু জার আল জাহিদ জানান, ২৬ আগস্ট বুধবার সকাল সাড়ে ১০টার দিকে শাহপরীরদ্বীপ বিওপির হাবিলদার মোঃ নজরুল ইসলামের নেতৃত্বে বিজিবি সদস্যরা মিয়ানমার থেকে নৌকাযোগে ইয়াবা আসার গোপন সংবাদ পেয়ে বিজিবি টহলদল নাফনদী গোলাচর এলাকায় অবস্থান নেয়। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা দূর থেকে বিজিবিকে লক্ষ্য করে ২/৩ রাউন্ড গুলিবর্ষণ করে বিজিবি সদস্যরাও আত্মরক্ষার্থে ৮/১০ রাউন্ড গুলি ছুড়ে। এসময় বিজিবি সদস্যরা নৌকার দিকে এগিয়ে গেলে পাচারকারী নাফনদীতে লাফ দিয়ে মিয়ারমারের দিকে পালিয়ে যায় পরে নৌকাটি তল্লাশী করে ১৫টি স্বর্ণের বারসহ একটি নৌকা জব্দ করা হয়েছে।

উদ্ধারকৃত ১৫টি স্বর্ণের বার ও ইঞ্জিন চালিত নৌকার মূল্য প্রায় ১ কোটি টাকা হবে বলে জানান তিনি।

সূত্রে জানা যায়, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে ইয়াবার পাশাপাশি স্বর্ণ পাচারের কৌশল হাতে নিয়েছে। এর ধারাবাহিকতায় বেশ কয়েকবার বিজিবি সদস্যরা নাফনদীর সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা কোটি কোটি টাকার স্বর্ণ উদ্ধার করতে সক্ষম হয়। সুশীল সমাজের প্রশ্ন- এ ব্যবসার সাথে কারা জড়িত? তদন্ত করে ইয়াবা ও স্বর্ণ পাচারকারী মূলহোতাদের আইনের আওতায় আনা উচিত বলে করেন এলাকাবাসী।

Share

Leave a Reply

http://coxview.com/wp-content/uploads/2022/07/coxview.com-Footar-09-07-2017-JPG.jpg
%d bloggers like this: