বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:২০ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গবন্ধুর দেশে একটি মানুষও গৃহহীন থাকবেনা- প্রধানমন্ত্রী বান্দরবানে জাতীয় পার্টির কর্মী সমাবেশে বিদিশা এরশাদ ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মহেশখালী বিদ্যুৎ-জ্বালানি ছাড়াও মডেল সিটি গড়ে উঠবে কক্সবাজারে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে চলছে ব্যাপক প্রস্তুতি কক্সবাজারে প্রধানমন্ত্রীর জনসভা সফলে ঈদগাঁওতে ব্যাপক প্রস্তুতি : মহাসড়কে তোরণ সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপে স্বর্ণপদক জয়ীদের গণসংবর্ধনা লামায় টেকনাফে পর্যটকবিহীন জাহাজে আগুন শুয়ে বই পড়লে যা হয় ঢাবির হল শাখার উপ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক হলেন ঈদগাঁওর আহসান

পাহাড়ের চুঁড়ায় স্বপ্নতরী জাহাজ : দৃষ্টিনন্দন পর্যটন স্পর্ট

http://coxview.com/wp-content/uploads/2022/11/Travel-Dream-ship-Sagar-8-11-22.jpg

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :
পর্যটন খাতের সম্ভাবনাময় আরো এক নতুন মাত্রা যোগ করলো স্বপ্নতরী (জাহাজ)। পার্কের অবস্থান চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের গুচ্ছগ্রামস্থ এলাকায় ডানপাশে অবস্থিত। স্বপ্নতরী জাহাজ ও পার্কটি পর্যটন স্পর্টে পরিণত হল। সকালে বা পড়ন্ত বিকেলে হরেক রকম মানুষের কোলাহলে ভরপুর থাকে। চারপাশে সবুজের অনন্য সমারোহ। পাহাড়ে দূর থেকে স্বপ্নতরী জাহাজটি দৃষ্টি কেড়ে নেয় ভ্রমণপিপাসু নরনারীদের। শীতের আগ মুর্হুতে স্থানীয়সহ দূর-দুরান্তের পর্যটকদের ভীড় চোখে পড়ার মত।

পাহাড়ের চূঁড়ায় ব্যাতিক্রমী জাহাজ ও শিশুপার্ক নির্মাণের মধ্য দিয়ে এলাকাটি গড়ে উঠেছে এক আকর্ষণীয় পর্যটন কেন্দ্রে। সরেজমিন পরিদর্শন কালে দেখা যায়, সাগরে ভাসমান একটি জাহাজে যা থাকে তার সবই রাখা হয় এটিতে। দেখতে বেশ চমৎকার বটে। এক থেকে তিন তলা পর্যন্ত ভাসমান জাহাজের আদলে তৈরি করা হয়েছে স্বপ্নতরী জাহাজটি। সত্যিই মনোমুগ্ধকর। স্বপ্নতরী জাহাজটি সমন্বিত উদ্যোগে করা হয়েছে। এছাড়া এই পার্ককে ঘিরে বন্ধুমহলসহ পারিবারিক ট্যুর বা পিকনিকও চলছে বেশ ব্যাপকহারে।

নান্দনিক এ পর্যটন কেন্দ্রের উদ্যোক্তা রামু উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা।

স্থানীয় সচেতন যুবকরা জানান, এটি আমরা (স্থানীয়দের) জন্য একটা বড় প্রাপ্তি। এখানে প্রতিদিন এলাকারসহ বাহিরের পর্যটকদের উপচেপড়া ভীড় লক্ষ্য করা যায়। পাহাড়ের চুঁড়ায় স্বপ্নতরী জাহাজ যেন সম্ভাবনার হাতছানী।

চট্টগ্রাম থেকে আসা কজন জানান, কক্সবাজারে বেড়াতে এসেছি। সেই সুবাদে মহাসড়কের পাশঘেষে এই জাহাজটি নজর কাড়ল, যাত্রাপথ থামিয়ে স্বপ্নতরী জাহাজটির সৌন্দর্য্যে উপভোগ করলাম সবাই। এটি একটি দেখার মত পর্যটন স্পট বলেও মন্তব্য করেন তারা।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com