সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / পেকুয়ার শিলখালীতে কমিউনিটিং পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত

পেকুয়ার শিলখালীতে কমিউনিটিং পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত

এস এম ছগির আহমদ আজগরি, পেকুয়া :

কক্সবাজারের পেকুয়া উপজেলার শিলখালী ইউনিয়নে কমিউনিটিং পুলিশের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে থানার অফিসার ইনচার্জ (প্রশাসন) জিয়া মোঃ মোস্তাফিজ ভুঁইয়া বলেছেন, জংগীবাদ, সন্ত্রাস, নাশকতা, মাদক, ইভটিজিং, বাল্য বিয়ে, পাহাড় কাটা সহ যে কোন ধরনের অপরাধ নির্মূল বন্ধে থানা পুলিশ সার্বক্ষনিক সজাগ ও সক্রিয় রয়েছে।

তিনি দেশ ও জাতির সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করতে সীমিত পুলিশ বাহিনীর সহযোগিতায় সাধারণ মানুষকেও এগিয়ে আসার আহবান জানান। এসময় তিনি তৃণমূলে অপরাধ মুক্ত সমাজ গড়তে কমিউনিটিং পুলিশের অপরিসীম ভূমিকা রয়েছে উল্লেখ করে এই সংগঠন ও তৎসংশ্লিষ্টদের অলাভজনক স্বেচ্ছাসেবী মনোভাবে কাজ করার পরামর্শ দেন। গত ১৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় স্থানীয় জারুলবনিয়া পান বাজার ষ্টেশনে ইউনিয়ন কমিউনিটিং পুলিশের সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্টিত হয়। শিলখালী ইউনিয়ন কমিউনিটিং পুলিশের সভাপতি রিদুয়ান নাজেরীর সভাপতিত্বে ও ৩নং ওয়ার্ড আ’লীগ সভাপতি এম. বাহাদুল করিম, ইউনিয়ন কমিউনিটিং পুলিশের সদস্য ছৈয়দ নুরুল হাকিম, ৫নং ওয়ার্ড কমিউনিটিং পুলিশের সেক্রেটারী মোজাম্মেল হোছাইন, ৬নং ওয়ার্ডের সদস্য মহিউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সমাবেশ ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পেকুয়া থানার অফিসার ইনচার্জ (প্রশাসন) ও.সি জিয়া মোঃ মোস্তাফিজ ভুঁইয়া।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরানের বাণী তেলোয়াত করেন, স্থানীয় জারালবুনিয়া হায়াতুন্নবী (দঃ) এবতেদায়ী মাদ্রাসার সিনিয়র শিক্ষক মৌলভী জুবাইর আহমদ। এতে বিশেষ অতিথি ছিলেন, পেকুয়া থানার সেকেন্ড অফিসার এস. আই বিমল কান্তি দে, থানার এস আই মোহাম্মদ উল্লাহ, এ এস আই সজিব চৌধুরী, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কমিউনিটিং পুলিশের উপদেষ্টা মোঃ বশির আহমদ, শিলখালী ইউপি’র সাবেক প্যানেল চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা মোঃ নুরুল আলম, অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (ওজেএবি)র’ কক্সবাজার শাখার সহ-সভাপতি ইউনিয়ন আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক সাংবাদিক এস এম ছগির আহমদ আজগরী প্রমুখ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি নূর মোহাম্মদ রানা, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, নুর মোহাম্মদ, সাপেরগাড়ার প্রবীন আওয়ামীলীগ নেতা আলী হোসেন, জারুলবনিয়ার হাজ¦ী আবুল আহমদ প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় ইউপি সদস্য ৬নং ওয়ার্ডের আহমদ শফি এমইউপি, সংরক্ষিত নারী ওয়ার্ড(৪, ৫ ও ৬নং ওয়ার্ডের) নির্বাচিত সদস্যা ছেনুয়ারা বেগম পুতু এমইউপি, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানূরাগী আলহাজ¦ হাফেজ আহমদুর রহমান, হাজ¦ী সৌদি শাহ আলম, ইউনিয়ন কমিউনিটিং পুলিশের সেক্রেটারী মোঃ জয়নাল আবেদীন, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নাছির উদ্দিন, আওয়ামীলীগ নেতা গিয়াসুদ্দিন, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা মোঃ ফিরোজ, আবদুস ছালাম ও স্থানীয় রাজনৈতিক, সামাজিক পেশাজিবী শ্রেণীর নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।

এসময় বক্তারা তাদের এলাকায় বসবাসকারীরা খেটে খাওয়া হতদরিদ্র লোকজন মন্তব্য করে বহিরাগত সন্ত্রাসীদের উৎপাত মাদকসেবীদের দৌরাত্ম, লাকড়ি ও কাঠবাহি গাড়ি থামিয়ে চাঁদাবাজি, পাহাড় কাটা এবং বনদূস্যতা বন্ধে থানা পুলিশের সর্বাত্মক সহযোগিতা কামনা করে বলেন, ইতিপূর্বে এখানে দিন দুপুরে যুবক খানে আলম হত্যাকান্ড, জারুলবনিয়া ষ্টেশন ডাকাতি, জবাই করে যুবক মানিক খুন, ইউপি নির্বাচন পূর্বাপর অবৈধ অস্ত্রের ঝনঝনানীর বিস্তার, মোবারেকা এভিনিউ সড়কের লাখ লাখ ইট চুরি, লুট ও পাঁচারের চাঞ্চল্যকর ঘটনা সংঘঠিত হলেও তার সাথে জড়িতদের চিহ্নিত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হওয়ায় এলাকাটি অপরাধ প্রবণ হিসাবে পরিচিতি পেয়েছে মন্তব্য করে এসব অপরাধ কার্যক্রমে জড়িতদের বিরুদ্ধে আশু আইনগত ব্যবস্থা গ্রহনে থানা পুলিশের সু’দৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/