সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / পেকুয়ায় ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় শিশু কিশোর প্রতিযোগিতা ও শ্রেষ্ঠ ইমাম বাছাই অনুষ্ঠিত

পেকুয়ায় ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় শিশু কিশোর প্রতিযোগিতা ও শ্রেষ্ঠ ইমাম বাছাই অনুষ্ঠিত

Islamic Fow - Shagir 22-01-2016 (news 4pic) (3)এস.এম ছগির আহমদ আজগরী; পেকুয়া :

কক্সবাজারের ইসলামিক ফউন্ডেশন পেকুয়া উপজেলা শাখার উদ্যোগে জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতা ও উপজেলা ভিত্তিক শ্রেষ্ট ইমাম বাছাই পরীক্ষা-১৫ইং অনুষ্টিত হয়েছে। ২৫ জানুয়ারী সোমবার চৌমহুনী কলেজ গেইট ভাই ভাই মার্কেটের ৩য় তলায় ইসলামিক ফউন্ডেশনের উপজেলা কার্যালয়ে দিন ব্যাপি পৃথক অধিবেশনের মধ্য দিয়ে জাতীয় শিশু–কিশোর প্রতিযোগিতা ও ইমাম বাছাই পরীক্ষা অনুষ্টিত হয়। ওই দিন সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত উপজেলা বিভিন্ন ধর্মীয় শিক্ষা প্রতিষ্টান ও মাদ্রাসায় পড়ুয়া প্রথম ও দশম শ্রেণীর শতাধিক শিক্ষার্থীদের অংশ গ্রহনে এ প্রতিযোগতা সম্পন্ন হয়।

প্রতিযোগিতায় আযান, হামদ, নাত পাঠ সহ একাধিক ইভেন্টে অংশ নেয় শিক্ষার্থীরা। এসব ইভেন্টে অংশ গ্রহনকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ করেন উপস্থিত অতিথিবৃন্দ। পেকুয়া ইসলামিক ফউন্ডেশনের মডেল কেয়ারটেকার জামাল হোছাইনের সভাপতিত্বে অনুষ্টিত প্রথম অধিবেশনে জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেকুয়া মডেল কে.জি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ শহিদুল্লাহ কাইছার, বিশেষ অতিথি ছিলেন মগনামা শাহ রশিদিয়া সিনিয়র মাদ্রসার অধ্যক্ষ মোৗলভী মোহাম্মদ নুর।

অপরদিকে বাদে জুহুর দ্বিতীয় অধিবেশন উপজেলা ভিত্তিক শ্রেষ্ঠ ইমাম বাছাই/১৫ইং, ছাবিন খতম ও মিলাদ মাহফিল অনুষ্টিত হয়। ইমাম বাছাই ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হাসান মুরাদ চৌধুরী, প্রধান আলোচক হিসেবে তফসির পেশ করেন টইটং মোহাম্মদীয়া মাহবুবিয়া নুরুল আনোয়র সুন্ন্য়িা মাদ্রসার প্রতিষ্ঠাতা পরিচালক ও অধ্যক্ষ ডা. শফিকুর রহমান চৌধুরী, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মগনামা বায়তুর নুর জামে মসজিদের খতিব কহিনুর ইসলাম। ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজার জেলা ফিল্ড অফিসার মোহাম্মদ ফজলুল করিমের সভাপতিত্বে অনুষ্টিত উপজেলা ভিত্তিক ইমাম বাছাই পরীক্ষা ও মিলাদ মাহফিলে আলোচনা পেশ করেন ইসলামী ফউন্ডেশনের মডেল কেয়ারটেকার জামাল হোছাইন ও সাধারণ কেয়ারটেকার আব্দুল হক ছাহেব প্রমূখ।

ইমাম বাছাই পরীক্ষা ও মিলাদ মাহফিল শেষে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত ও দেশের শন্তি কামনায় বিশেষ মোনাজাত পরিবেশন করা হয়। এসময় উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম, মাদ্রাসা শিক্ষা প্রতিষ্টানের প্রধান সহ শিক্ষক ও আলেমগণ উপস্থিত ছিলেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/