সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / পেকুয়ায় উপজেলা আ’লীগ সভাপতি ফরায়েজীর লাশ উদ্ধার : সন্দেহভাজন নারীসহ আটক ৩

পেকুয়ায় উপজেলা আ’লীগ সভাপতি ফরায়েজীর লাশ উদ্ধার : সন্দেহভাজন নারীসহ আটক ৩

পেকুয়ায় উপজেলা আ’লীগ সভাপতি ফরায়েজীর লাশ উদ্ধার : সন্দেহভাজন নারীসহ আটক ৩

পেকুয়ায় উপজেলা আ’লীগ সভাপতি ফরায়েজীর লাশ উদ্ধার : সন্দেহভাজন নারীসহ আটক ৩

এস.এম.ছগির আহমদ, জগরী:পেকুয়া

কক্সবাজারের পেকুয়ায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাহাবউদ্দিন ফরায়েজী (৫৮)র’ লাশ উদ্ধার করেছে পুলিশ। এঘটনায় টইটং বটতলী মালঘাড়া এলাকার আজিজুর রহমানের স্ত্রী সামারু (৩২) ও মোঃ হোসনের স্ত্রী নুর বানু (২৮) নামের দু’নারীনহ ফরায়েজীকে বহনকারী সিএনজি চালক জসিমকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে পুলিশ এবং ৮অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০টায় পেকুয়া উপকূলীয় কলেজ ময়দানে প্রথম দফা ও দ্বিতীয় দফায় টইটং পশ্চিম সোনাইছড়ি আমিন শরীফ মিয়া বাড়ি স্কুল ময়দানে মরহুমের নামাযে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হবে।

৭ অক্টোবর বুধবার সকালে উপজেলার টইটং ইউনিয়নের দূর্গম পাহাড়ি এলাকা বটতলী মালঘাড়া নামক এলাকা থেকে এ লাশ উদ্ধার করা হয়। এসময় তার মুখ মন্ডল বিকৃত গলা ও শরীরের বিভিন্ন স্থানে নির্যাতনের চিহ্ন পেয়েছে পুলিশ। উদ্ধার অভিযান পরিচালনাকারী পুলিশের বরাত সূত্রের ধারনা সম্ভবত তাকে মঙ্গলবার রাতে অপহরনের পর পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। অনলবর্শী বর্ষীয়াণ আওয়ামীলীগ নেতা সাহাবউদ্দিন ফরায়েজী উপজেলার টইটং ইউনিয়নের পশ্চিম সোনাইছড়ি আমিন শরীফ মিয়া বাড়ির মরহুম মৌলভী গোলাম হায়দারের পুত্র। নিহতের পরিবার সূত্র এ প্রতিবেদককে জানিয়েছেন, গতপরশু মঙ্গলবার তিনি বাড়ি থেকে বেরুন। কিন্তু অন্যান্য দিনের মতো ওইদিন রাত ৯টা পেরুলেও তিনি বাড়ি ফিরে না আসায় ও তার ব্যবহৃত মুঠোফোন বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় পরিবারের মাঝে দেখা দেয় চরম অজানা উদ্বেগ উৎকন্ঠা। পরে, ৭ অক্টোবর বুধবার সকালে ঘটনাস্থলে তার লাশের সন্ধানে নিশ্চিত হওয়া গেছে যে, তাকে অপহরণের পর পরিকল্পিতভাবে হত্যা কওে পুরো শরীরে এসিড ঢেলে দিয়ে ঝলসে দেয়া হয়েছে।

Ajgari - Pekuya 7-10-2015 (news & 3pic) f2..পেকুয়া থানার ওসি মোঃ আবদুর রকিব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, পুলিশ পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ.ক.ম সাহাবউদ্দিন ফরায়েজীর লাশ উদ্ধারের ঘটনার ক্লু উদঘাটনে তাৎক্ষণিক ভাবে তাকে বহনকারী একই গ্রামের নুরুল আলম মাঝির পুত্র সিএনজি চালক জসিম উদ্দিনকে আটক করে জিজ্ঞাসাবাদ ছাড়াও রহস্য তদন্তে জোর তৎপরতা চালিয়ে যাচ্ছে পুলিশ। ইতোমধ্যে কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল) এম. মাসুদ আলম ও বিভিন্ন গোয়েন্দা সংস্থ্যার লোকজন ঘটনাস্থল পরিদর্শন ও বিভিন্ন আলামত সংগ্রহে নিয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানিয়েছেন, এদিন টইটং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম চৌধুরীর প্রাণনাশ চেষ্টা ও তার বাড়িতে অগ্নিসংযোগ ঘটনার মূল হোতা এলাকার আতংকের বোরখা বাহিনীর প্রশ্রয়দাতা হিসাবে পরিচিত মোঃ আবদুল জলিল এমইউপি ঘটনারদিন জামিনে মুক্তি পান। সংবাদ পেয়ে ওই বাহিনীর প্রধান যুবদল ক্যাডার শাহাদাত হোসাইন এমইউপি’র নেতৃত্বে ১৫/২০জনের একদল স্বয়ংক্রিয় অত্যাধুনিক ক্যাডার সন্ধ্যার দিকে টইটংয়ের বটতলী জুমপাড়া এলাকায় জলিল মেমম্বারের বাড়িতে আসেন। এবং সেখানে তারা স্বশস্ত্র মহড়া দিয়ে জনমনে আতংক ছড়িয়ে ওই জলিল মেম্বারের বাড়িতে আশ্রয়ে আত্মগোপনে অবস্থান নেয়। আর এদিনই আওয়ামীলীগ নেতা আকম সাহাবউদ্দিন ফরায়েজীর বিকৃত লাশ উদ্ধার করে পুলিশ। এতেই ঘটনার সাথে বিএনপি-যুবদল সমর্থীত বোরখা বাহিনীর সংশ্লিষ্টতার গুঞ্জন জনশ্রুতি দেখা দিয়েছে এলাকাবাসীর মুখে মুখে।

বুধবার রাত সাড়ে ৮টায় ময়না তদন্ত শেষে নিহত আওয়ামীলীগ নেতা সাহাবউদ্দিন ফরায়েজীর লাশ প্রথমে থানায় আনা হয়। পরে, সেখান থেকে দলীয় নেতাকর্মীরা ওই আ’লীগ নেতার মরদেহ নিয়ে নিহতের বাড়ি নিয়ে গেলে সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়। এসময় শত শত শোকার্ত নেতাকর্মী, পরিবারের লোকজন ও গুনগ্রাহীরা কান্নায় ভেঙ্গে পড়ে আকাশ বাতাস ভারী করে তুলে।

অন্যদিকে, ক্ষমতাসীন সরকারীদল আওয়ামীলীগের খোদ উপজেলা আওয়ামীলীগের সভাপতির লাশ উদ্ধারের ঘটনায় দলের সর্বস্তরের নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে চাঁপা ক্ষোভ ও অজানা আতংক।

পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এটিএম বখতিয়ার উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি এস.এম.গিয়াসুদ্দিন, সাংবাদিক এম.জহিরুল ইসলাম, বর্তমান সাধারণ সম্পাদক মোঃ আবুল কাসেম, শিলখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ওয়াহিদুর রহমান ওয়ারেচী, সিনিয়র সহ-সভাপতি সামশুল আলম কাদেরী, সাধারণ সম্পাদক এম. বেলাল উদ্দিন আহমদ, আইন বিষয়ক সম্পাদক সাংবাদিক এস.এম ছগির আহমদ আজগরী, শিলখালী ইউপি’র প্যানেল চেয়ারম্যান-১ আওয়ামীলীগ নেতা নুরুল আলম এমইউপি, প্রবীণ আ’লীগ নেতা নেজাত মুহাম্মদ, বশির আহমদ, সাংষ্কৃতিক ব্যক্তিত্ব কাজিউল ইনসান, মহিলা এমইউপি খালেদা বেগম ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা, টইটং ইউপি’র প্যানেল চেয়ারম্যান-১ কবির আহমদ এমইউপি, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছরোয়ার কামাল চৌধুরী, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম চৌধুরী, রাজাখালী আওয়ামীলীগের সভাপতি প্রাক্তন চেয়ারম্যান আলহাজ¦ নুরুল ইসলাম বিএসসি, সাধারণ সম্পাদক আবুল কাসেম আজাদ, উজানটিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌধুরী, আওয়ামীলীগের সভাপতি এম তোফাজ্জল করিম, সাধারণ সম্পাদক শাহজামাল এমইউপি, মগনামা আওয়ামীলীগের সভাপতি প্রাক্তন চেয়ারম্যান খায়রুল এনাম, সাধারণ সম্পাদক রশিদ আহমদ, বারবাকিয়া আওয়ামীলীগের সভাপতি আবুল হোসেন শামা, সাধারণ সম্পাদক কামাল হোছাইন, পেকুয়া উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মোঃ বারেক, ছাত্রলীগ নেতা এম.কফিল উদ্দিন বাহাদুর ও অন্যান্য নেতৃস্থানীয়রা এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গভীর শোক এবং শোকাহতদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করে অভিলম্বে ঘটনার ক্লু উদঘাটন করে আইনানূগ ব্যবস্থা গ্রহনে থানা পুলিশ ও সরকারের প্রতি জোর দাবী জানান।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/