সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / পেকুয়ায় মাছের ঘেরের বিরোধের জের ধরে- সংঘর্ষে হতাহত ১১ : আটক-৪

পেকুয়ায় মাছের ঘেরের বিরোধের জের ধরে- সংঘর্ষে হতাহত ১১ : আটক-৪

পেকুয়ায় মাছের ঘেরের বিরোধের জের ধরে- সংঘর্ষে হতাহত ১১ : আটক-৪

এস.এম.ছগির আহমদ আজগরী, পেকুয়া:

কক্সবাজারের পেকুয়ায় মত্স্য প্রজেক্টের মালিকানা বিরোধের জের ধরে সংঘর্ষে ১জন নিহত ও ১০জন আহতের খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘঠেছে, ৬অক্টোবর সকাল সাড়ে ৯টায় উপজেলার সদর ইউনিয়নের বিলহাঁচুড়া নামক এলাকায়। নিহত ব্যক্তির নাম কপিল উদ্দিন (৩২)। নিহত কপিল ৩ সন্তানের জনক ও স্থানীয় জসিম উদ্দিনের পুত্র। আহত ১০জনের মধ্যে ৮জনের পরিচয় মিললেও অন্য ১জনের পরিচয় পাওয়া যায়নি। আহতরা হলেন, মোঃ হাসান (২৬), মকছুদ (৩৫), বাপ্পী (২৭), জয়নাল (৪০), সাজেদা বেগম (৩৫), পুতু বেগম (১২), নাইবু (২৮) ও মিনুয়ারা বেগম (২৮)।

জানা যায়, ওই এলাকার মত্স্য প্রজেক্টের মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে স্থানীয় একটি পরিবারের মধ্যে বিরোধ চলে আসছিল। গত মাস দেড়েক আগেও একই বিষয় নিয়ে দু’পরিবারের মধ্যে রক্তক্ষয়ীয় সংঘর্ষে বেশ কিছু লোক আহতের ঘটনা সংঘঠিত হয়। কিন্তু বিষয়টি পারিবারিক উল্লেখ করে উভয় পক্ষ সংঘঠিত ঘটনায় মামলা করেনি। গতকাল মঙ্গলবার ফের বিরোধীয় মত্স্য প্রজেক্ট ও বেশ কিছু স্বত্বের মালিকানা বিষয় নিয়ে দু’পক্ষের মধ্যে প্রথমে বচসা ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে, একপক্ষ কাসেম মাষ্টারের পুত্র মোঃ কায়ছারের নেতৃত্বে একদল লোক বেআইনী জনতা গঠন করে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বিরোধীয় প্রতিপক্ষের উপর অতর্কিত হামলা চালায়। এতে গুলিবিদ্ধ ও ধারালো অস্ত্রের আঘাতে উক্ত হতাহতের ঘটনা ঘঠে।

খবর পেয়ে পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন ও হতাহতদের উদ্ধার করে চিকিত্সার জন্য পেকুয়া সদর সরকারী হাসপাতালে ভর্তি করেন। কর্তব্যরত চিকিত্সক নিহতের মৃত্যু নিশ্চিত করেন।

এসময় আহতদের মধ্যে গুলিবিদ্ধ মকছুদ (৩৫), বাপ্পী (২৭), জয়নাল(৪০), সাজেদা বেগম (৩৫) ও অন্য ১জনকে আশংকাজনক জানিয়ে উন্নত চিকিত্সার জন্য চমেক হাসপাতালে রেফার করেন।

এঘটনার পর পরই পেকুয়া থানার ওসি মোঃ আবদুর রকিব ও ওসি (তদন্ত) মোঃ শহিদউল্লাহ’র নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে সাড়াশি অভিযান চালিয়ে ঘটনায় জড়িত মুল হোতা স্থানীয় আবুল কাসেমের পুত্র কাইছার উদ্দিন (৩৭), ইমরান (৩০), নুরুল আলমের পুত্র আবদুল আলিম ও সামশুল আলমের পুত্র ইউনুচ নামের ৪জনকে আটক করে থানা হেফাজতে রাখেন। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে পেকুয়া থানার ওসি মোঃ আবদুর রকিব সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/