সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / ফুলে ফুলে সাজলো ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়

ফুলে ফুলে সাজলো ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2024/02/Edgong-High-School-Sagar-24-2-24.jpeg?resize=540%2C330&ssl=1

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের নবসৃষ্ট ঈদগাঁও উপজেলার ঐতিহ্যবাহী ও প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ এখন নানা রঙ্গের ফুলে ফুলে ভরপুর। দেখেই মনে হয় যেন এক ফুল বাগান। বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার সার্বিক ব্যবস্থাপনা ও সহায়তা গড়ে তোলা হয় নজরকাড়া এ বাগানটি। বাগানের সৌন্দর্য উপভোগ করছেন শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ অনেকে।


ফুলে ফুলে নানা রঙে সেজে আছে প্রতিটি গাছ। ফুলের মিষ্টি সুবাসে পাগল প্রায় পাখি, প্রজাপতি আর ভ্রমর। যেদিকে তাকানো যায় সেদিকেই বিচিত্র সব বর্ণাঢ্য ফুলের সমারোহ। ভ্রমরের পাশাপাশি ফুলের গন্ধে মাতোয়ারা বিদ্যালয়ের প্রবেশ পথ। ঢুকলেই মন মাতিয়ে তুলছে ফুলের ঘ্রাণ আর সৌন্দর্যের দৃশ্যপট। অল্প জায়গাতে লাল, সাদা, হলুদ রঙে যেন ছেয়ে গেছে বিদ্যালয়ের ক্যাম্পাসটি।


সরেজমিনে গিয়ে দেখা গেছে, ইটের উপর ইট দিয়ে গড়া ভবনের সামনে দ্যুতি ছড়াচ্ছে রঙ-বেরঙের বাহারি ফুল। হৃদয়কাড়া ফুলের মন মাতানো সৌরভ আর স্নিগ্ধতায় মুগ্ধ সবাই। ফুলের সৌন্দর্যের যেন স্বর্গীয় রূপ ধারণ করেছে বিদ্যালয়টি। ফুলে ফুলে সজ্জিত বিদ্যালয় প্রাঙ্গন যেন শিল্পীর তুলিতে আঁকা নয়ন জুড়ানো সৌন্দর্য মুগ্ধ কোন ছবি। আর ফুলেল সুশোভিত এটি দেখতে আসেন সব বয়সী মানুষ।


ঘুরতে আসা দশনার্থীরা বলেন, বিদ্যালয়টি ফুলে ফুলে সেজেছে। যা দেখতে ভালো লাগছে, ফুলের সৌন্দর্যে মোড়ানো স্মৃতিময় বিদ্যালয় দেখে মুগ্ধ হয়েছি।


ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সুযোগ্য প্রধান শিক্ষিকা খুরশীদুল জন্নাত জানান, অনেক আগে ফুল বাগান গড়ার উদ্যোগ গ্রহণ করি। আস্তে ধীরে বাস্তবায়ন করা হয়েছে। বিকেলে অনেক দর্শনার্থী ফুলের সৌন্দর্য দেখতে ভিড় করেন। এই বছর ফুলের গাছ রোপণ করা হয়। বিদ্যালয়ে ঢুকলে শিক্ষার্থীদের মন ভালো হয়ে যায় সেটাতো কর্তৃপক্ষের কাজ। আমরা তারই অংশ হিসেবে ফুল চাষে বিশেষভাবে গুরুত্ব দিই।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/04/Thermometer-Hit-Hot.jpg

বৃষ্টির সম্ভাবনা নেই, রাতে বাড়বে গরম

অনলাইন ডেস্ক : ঢাকাসহ দেশের কোনো বিভাগেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/