http://coxview.com/wp-content/uploads/2022/08/Information-technology-facebook.jpg

বন্ধ হচ্ছে ফেসবুক লাইভ শপিং

অনলাইন ডেস্ক :
লাইভস্ট্রিমে প্রোডাক্ট নিয়ে প্রচার ও বিক্রির জনপ্রিয় ফিচার লাইভ শপিং ফিচার বন্ধ করতে যাচ্ছে মেটা মালিকানাধীন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। মূলত ব্যবসায় প্রতিষ্ঠানগুলোকে নিজেদের প্ল্যাটফর্মের মাধ্যমে পণ্য বিক্রির সুবিধা দিতে এই ফিচারটি চালু করেছিল ফেসবুক। তবে আগামী ১ অক্টোবর থেকে বন্ধ হয়ে যাবে ফেসবুক লাইভ শপিং ফিচারটি।

লাইভ শপিং বন্ধ হলেও ব্যবহারকারীদের একেবারই হতাশ হওয়ার কারণ নেই। কারণ ইনস্টাগ্রামের রিলসকে জনপ্রিয় করতেই লাইভ শপিং সুবিধাটি বন্ধ করা হচ্ছে। ফলে এখন থেকে লাইভ শপিং ব্যবহারকারীরা ইনস্টাগ্রাম ব্যবহার করেই সেবাটি নিতে পারবেন। ছবি ও ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম হিসেবে কিশোর-কিশোরীদের জন্য বর্তমানে খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। টিকটকের সাথে পাল্লা দিতে এই প্ল্যাটফর্মে রিলস নামে একই ধরণের সুবিধা চালু করা হয়। তবে কিছুতেই টিকটকের সাথে পারছে না ইনস্টাগ্রাম। তাইতো রিলসের মাধ্যমে টিকটককে টেক্কা দিতে লাইভ শপিং ব্যবহারকারীদের ইনস্টাগ্রামে আনার পরিকল্পনা করেছে কোম্পানিটি।

ফেসবুক জানিয়েছে, লাইভ শপিং সুবিধা বন্ধের ফলে ফেসবুকে সরাসরি পণ্য বিক্রি এবং আর্থিক সেবার মাধ্যমে অর্থ সংগ্রহ করা যাবে না। সেবাটি বন্ধ হলেও ফেসবুক লাইভের মাধ্যমে বর্তমানের মতোই পণ্য প্রদর্শন এবং প্রচারণা চালানো যাবে।

২০১৮ সালে ফেসবুক প্রথম লাইভ শপিং ফিচারটি আনে। এটি অনলাইনে ব্যবসায়ীদের লাইভে পণ্য দেখানোর ও বিক্রি করার সুবিধা দিয়ে আসছিল। ২০২০ সালে পৃথিবীর অন্য অঞ্চলগুলোয় ফিচারটি চালু করে প্লাটফর্মটি।

Share

Leave a Reply

http://coxview.com/wp-content/uploads/2022/07/coxview.com-Footar-09-07-2017-JPG.jpg
%d bloggers like this: